রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে কৃষকের বাড়ীতে গিয়ে ধান ক্রয় করলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা। সোমবার বেলা সাড়ে ১০ টায় উপজেলার জামালপুর ইউনিয়নে কোমুরদিয়া ও গোবিন্দপুর গ্রামে তিনি ২৬ টাকা কেজি দরে কৃষকের কাছ থেকে ধান ক্রয় করেন।

এসময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো: জাহাঙ্গীর আলম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ আকরাম হোসেন উপস্থিত ছিলেন।

কৃষক মীর ওহিদুজ্জামান বলেন, কৃষক যখন ধানের সঠিক দাম থেকে বঞ্চিত। ঠিক সেই মহুর্তে ইউএনও স্যার কৃষকের বাড়ীতে গিয়ে ধান কিনছে এতে আমরা স্যারকে সাধুবাদ জানায়।

কৃষক গোলাম রসুল রঞ্জু বলেন, এখন আমরা কিছুতা হলেও ধানের দাম দাম পাবো। তবে প্রশাসন যদি উপজেলার প্রত্যেক ইউনিয়ন থেকে ধান ক্রয় করতো তা হলে আমাদের যাতায়াত ভাড়া গুলো বাজতো।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা বলেন, কৃষকের কথা ভেবে আমি তাদের বাড়ীতে বাড়ীতে গিয়ে ২৬ টাকা কেজি দরে ধান ক্রয় করছি। আমাদের দেশ কৃষি প্রধান দেশ। তারা যেন ন্যায্য মূল্যে থেকে বঞ্চিত না হয়। সরকার সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করতে বদ্ধপরিকর। কোন প্রকার মধ্যস্বত্বভোগী যাতে এ ধরনের অনৈতিক সুবিধা নিতে না পারে এই জন্যই আমি প্রকৃত কৃষকদের বাড়ীতে গিয়ে ধান ক্রয় করছি। তিনি আরো জানান, এবছরে জামালপুর নলিয়া খাদ্য গুদামে ২৪ মেট্রিক টন ধান কেনা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।