রাজশাহী সংবাদদাতা; রাজশাহী  বিভাগে এ পর্যন্ত প্রায় সাড়ে ৮ হাজার ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩ হাজার ২৭১ জন। আর মারা গেছেন ১১৪ জন।

আজ রবিবার (১২ জুলাই ২০২০) সকালে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ৮ হাজার ৪২৯ জন করোনা সংক্রমিত হয়েছেন। এর মধ্যে সর্বোচ্চ ৩ হাজার ৭১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন বগুড়া জেলায়। দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা রাজশাহীতে ১ হাজার ৬০১ জন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৭৭, নওগাঁয় ৬৭৪, নাটোরে ২৯৪, জয়পুরহাটে ৫৫০, সিরাজগঞ্জে ৮২৩ এবং পাবনায় ৫৯৯ জন শনাক্ত হয়েছেন।

শনিবার নতুন ১৯২ জন শনাক্ত হয়েছেন। এর মধ্যে রাজশাহীতে ৮৯, চাঁপাইনবাবগঞ্জে ৩, নাটোরে১৩, বগুড়ায় ৫৫ এবং সিরাজগঞ্জে ৩২ জন শনাক্ত হয়েছেন। এ দিন বিভাগে নতুন চারজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে তিনজনের বাড়ি বগুড়া। আর একজনের বাড়ি রাজশাহী জেলায়।

বিভাগে এখন মোট মৃত্যুর সংখ্যা ১১৪ জন। এর মধ্যে ৭০জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। এছাড়া রাজশাহীতে ১৫, নওগাঁয় ১০, নাটোরে ১ এবং সিরাজগঞ্জ ও পাবনায় ৯ জন করে মারা গেছেন। চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটে এখনও কারও মৃত্যু হয়নি। শনিবার বিভাগে সুস্থ হয়েছেন ১২৪ জন।

এদের মধ্যে ৭৮ জনেরই বাড়ি বগুড়া। এ দিন নওগাঁর ২৫, জয়পুরহাটের ৫, সিরাজগঞ্জের ১২ এবং পাবনার ৪ জন সুস্থ হয়েছেন। গোটা বিভাগে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ হাজার ২৭১ জন।

এর মধ্যে রাজশাহীর ৩২১ জন, চাঁপাইনবাবগঞ্জের ৯৩ জন, নওগাঁর ৪৮০ জন, নাটোরের ৯৭ জন, জয়পুরহাটের ১৬৯ জন, বগুড়ার ১ হাজার ৭৭৭ জন, সিরাজগঞ্জের ১২৬ জন এবং পাবনার ২০৮ জন করোনামুক্ত হয়েছেন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১২ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী,  দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ২,৬৬৬ জন আর মৃত্যু হয়েছে ৪৭ জনের। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট ২৩৫২জনের মৃত্যু হলো। বাংলাদেশে প্রথম রোগী শনাক্তের পর সাড়ে তিন মাসে করোনাভাইরাসে মোট আক্রান্ত হলো এক লাখ ৮৩  হাজার ৭৯৫ জন।২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরো পাঁচ হাজার ৫৮০ জন। মোট সুস্থ হয়েছেন ৯৩ হাজার ৬১৪ জন।  আজ নমুনা পরীক্ষা হয়েছে ১১০৫৯ টি যা গতকাল ছিল ১১,১৯৩ টি।এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৯ লাখ ৪০ হাজার ৫২৪টি নমুনা। দেশে ৭৭টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা হচ্ছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪ দশমিক ১১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫০ দশমিক ৯৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ২৮ শতাংশ।

আমাদের বাণী ডট কম/১২  জুলাই  ২০২০/পিপিএম 

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।