রাজাপুর (ঝালকাঠি) সংবাদদাতা; জেলার রাজাপুরে উপজেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি সংবাদ সম্মেলন করেছে। আজ শনিবার (০৬ জুন ২০২০)  দুপুর ১২টায় উপজেলা মুক্তিযোদ্ধা মিলন কেন্দ্রে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি আব্দুস সাত্তার স্বাক্ষরিত লিখিত বক্তব্য থেকে জানা যায়, আহসান হাবিব সোহাগের মালিকানাধীন উপজেলা সদরের সোহাগ ক্লিনিকে ভুয়া চিকিৎসক দিয়ে ব্যবস্থা পত্রে নিন্ম মানের ওষুধ লেখানো এবং তা ইসলামিয়া ফার্মেসিতে বিক্রি করা নিয়ে দির্ঘ্যদিন ধরে উপজেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির নেতৃবৃন্দের সাথে মতবিরোধ চলে আসছিল। সম্প্রতি সোহাগ ক্লিনিকের একজন ভুয়া চিকিৎসককে কারাদন্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। এরপর পর থেকে সোহাগ ক্লিনিকে কোন চিকিৎসাক না থাকলেও ক্লিনিকের প্যাডে রোগীদের ব্যাবস্থাপত্র দেওয়া হচ্ছে। যাতে থাকছে নিন্ম মানের ওষুধ। এর প্রতিবাদ করলে ইসলামিয়া ফার্মেসির বিপরীতে থাকা আফজাল ফার্মেসির মালিককে অকথ্য ভাষায় গালাগাল করে ইসলামিয়া ফার্মেসির কর্মচারীরা। আফজাল ফার্মেসির মালিকের ছেলে অপু এর প্রতিবাদ করলে গতকাল শুক্রবার দুপুরে ইসলামিয়া ফার্মেসির কর্মচারিরা অপুকে মারধর করে। এতে অপু আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়।

সেখানে আহত অপুর মামা ডেইলি স্টার পত্রিকার ঝালকাঠি প্রতিনিধি জহিরুল ইসলাম জুয়েল দেখতে গেলে ও অপুকে মারধরের কারণ জানতে চাইলে জুয়েলের ওপর হামলা করে সোহাগের পোষ্য ক্যাডার বাহিনী। এতে সাংবাদিক জুয়েলের হাত ভেঙ্গে যায়। জুয়েল বর্তমানে উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

লিখিত বক্তব্যে আরও বলা হয়, আহসান হাবিব সোহাগের ক্লিনিকের অনিয়মের বিষয়ে কেউ কথা বললে তার বিরুদ্ধে হামলা-মামলা দিয়ে হয়রানি করা হয়। এরই ধারাবাহিকতায় ডেইলি স্টার পত্রিকার সাংবাদিক জহিরুল ইসলাম জুয়েল ও আফজার ফার্মেসির মালিকের ছেলেসহ কয়েক জনের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে সোহাগ। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।

এদিকে উপজেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির পক্ষ থেকে মহামারি করোনা উপলক্ষ্যে হতদরিদ্র রোগীদের বিনামূল্যে মানসম্পন্ন ওষুধ সরবরাহের ঘোষণা দেওয়া হয়।

আমাদের বাণী ডট কম/০৬ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।