মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা;  জগন্নাথপুরে করোনা ভাইরাসে লকডাউন চলাকালীন কর্মহীন ও হত-দরিদ্র দিনমজুরদের অন্ন সংস্থানের লক্ষে বৃহত্তর বালিকান্দী গ্রামের  প্রবাসে বসবাসরত ব্যাক্তিদের সংগঠন “বিএস”এর অর্থায়নে ৬১৩টি পরিবারে মাঝে নগদ অর্থ  বিতরণ করা হয়েছে।

দেশব্যাপী করোনা ভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ায় সরকারের তরফ থেকে সব ধরনের জনসমাগম বন্ধ করার ফলে স্থবির হয়ে পড়েছে জনজীবন। বিপাকে পড়েছে খেটে খাওয়া দিনমজুর হত-দরিদ্র ও মধ্যবিত্ত জনসাধারণ । সরকারি নির্দেশনা মেনে কর্মহীন হয়ে পড়া দিনমজুর হত-দরিদ্র ও মধ্যবিত্ত মানুষদের খাদ্য সহায়তা দেয়ার লক্ষে উন্নত বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত উপজেলার ১ নং কলকলিয়া ইউনিয়ন এর অন্তর্ভুক্ত বৃহত্তর বালিকান্দী গ্রামের প্রবাসীদের সংগঠন বৃহত্তর বালিকান্দী সমিতির উদ্যোগ অর্থায়নে গ্রামবাসীর সার্বিক তত্বাবধানে আজ  শনিবার বালিকান্দী কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে গ্রামের বিশিষ্ট মুরুব্বিয়ান সহ সর্বসাধারণের উপস্থিতিতে ৬১৩ টি পরিবারের মধ্যে ১০ লাখ ৫ হাজার টাকা বিতরণ এর সুবিধার্থে গ্রামকে আটটি পাড়ায় ভাগ করে পাড়া প্রধান ৮ জনের নিকট নগদ অর্থ সমজানো হয়।

এই নগদ অর্থ পাড়া প্রধানগন তাদের সহযোগীদের সাথে নিয়ে গ্রামের কর্মহীন ও হতদরিদ্র পরিবারের বাড়ী বাড়ী গিয়ে ৬ শত ১৩ জন প্রাপকের হাতে পৌঁছে দিয়েছেন। পরিশেষে প্রবাসীদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আমাদের বাণী ডট/১৬ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।