এম খায়রুল ইসলাম পলাশ, রাজাপুর(ঝালকাঠি)সংবাদদাতাঃ  স্কুল বাঁচলে বাঁচবে শিক্ষা এমন স্লোগান নিয়ে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র সদয় হস্তক্ষেপ কামনা করে ঝালকাঠির রাজাপুরের শত বছরের ঐতিহ্যবাহি রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সম্পত্তি পুনরুদ্ধারের দাবী,অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে কালো ব্যাচ ধারণ করে প্রতিবাদী মৌন মিছিল অনুষ্ঠিত হয়েছে।

প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী বৃন্দ এবং সচেতন রাজাপুর বাসীর আয়জনে ১১ দফা দাবী নিয়ে বুধবার ২২ জুলাই সকাল ১১ ঘটিকায় রাজাপুর প্রেস ক্লাব চত্তর থেকে শুরু করে মিছিলটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ চত্তরে গিয়ে শেষ হয়।

প্রতিবাদী মৌন মিছিল শেষে বক্তব্য রাখেন,ঝালকাঠি জেলা আওয়ামী লীগ’র সিনিয়র সহ সভাপতি বাবু সঞ্জীব কুমার বিশ্বাস,উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো:শাহ আলম নান্নু ,উপজেলা যুব মহিলা লীগ সভাপতি নাজনীন পাখি। তারা আন্দোলন কারীদের সাথে ১১ দফা দাবীতে একাত্মতা প্রকাশ করেন।

উপজেলার প্রাণ কেন্দ্রে অবস্থিত ১৯২৭ সালে প্রতিষ্ঠিত রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় সুদীর্ঘ প্রায় ৯৪ বছর যাবৎ গৌরব ও ঐতিহ্য নিয়ে এ অঞ্চলের শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। কালের বিবর্তনে বিভিন্ন সময়ে অবৈধ লীজ প্রদান ও বেদখলের মাধ্যমে বিদ্যালয়ের জায়গা সংকুচিত হয়েছে। যার ফলে বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ও সৌন্দর্য্য ব্যহত হচ্ছে।যার প্রতিফলনে এই বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী ও সচেতন জনসাধারণ বিদ্যালয়ের হারানো গৌরব ফিরিয়ে আনা ও সকল সম্পত্তি রক্ষার জন্য বিদ্যালয়ের মূল ক্যাম্পাসের পিছনের উত্তর পার্শ্বের খাল পর্যন্ত জমিটির সীমানা প্রাচীর নির্মাণ করে একাডেমিক কার্যের উদ্দেশ্যে সংরক্ষণ করা, আফসার আলী আকন শিক্ষক-ছাত্র মিলনায়তন এর ভাড়া বাতিল করে পুনরায় মিলনায়তনটি চালু করা, বিদ্যালয়ের ঐতিহ্যবাহী খেলার মাঠের সংকোচন রোধ ও খেলার সুষ্ঠু পরিবেশ রক্ষার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার দাবী প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী বৃন্দ এবং সচেতন রাজাপুর বাসীর।

 

আমাদের বাণী ডট কম/২২  জুলাই ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।