আশরাফুল ইসলাম, গাইবান্ধা জেলা সংবাদদাতাঃ  রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধের প্রতিবাদে গাইবান্ধায় বাম জোটের উদ্যোগে শহরের ১নং রেলগেইট এলাকায় ২০ জুলাই সোমবার এক মানববন্ধন মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাম গনতান্ত্রিক জোটের সমন্বয়ক বাসদ মার্কসবাদী নেতা কাজী আবু রাহেন শফিউল্লা খোকনের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সিপিবি গাইবান্ধা জেলার সভাপতি ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস মিহির ঘোষ, জেলা সিপিবি’র সম্পাদকমন্ডলীর সদস্য তপন কুমার বর্মন, বাসদ মার্কসবাদী জেলা সদস্য নিলুফার ইয়াসমিন শিল্পী, বাসদ জেলা সদস্য সচিব সুকুমার মোদক প্রমুখ।

বক্তারা বলেন, করোনা মহামারি সংকটে জনগণের জীবন-জীবিকা নিয়ে জুয়া খেলায় মেতে উঠেছে। তারা করোনা মোকাবেলায় যথাযথ ব্যবস্থা না নিয়ে করোনা নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়ে অসংখ্য মানুষকে করোনার নাম করে খুনের আয়োজন করলেন। দূর্নীতি-লুটপাট ও ভুলনীতির দায় শ্রমিকদের উপর চাপিয়ে লোকসানের অজুহাতে রাষ্ট্রীয় ২৫টি পাটকল বন্ধ ঘোষণা করেছেন।

এই দেশের অর্থনীতি চলে পাটকল থেকে আসা শ্রমিকদের রক্ত ঝড়া ঘামে অর্জিত মুনাফা দিয়ে। সরকার থেকে শুরু করে সরকারের অধীনে কর্মরত প্রতিটি মানুষের বেতন হয় শ্রমিকদের শ্রমের মূল্যে। সেই সরকার আজ তার পুজিঁবাদী আগ্রাসনকে বিলাসের কারখানায় পরিণত করে শ্রমিকদের পেটের কারখানায় তালাবদ্ধ করছে।

 

আমাদের বাণী ডট কম/২০ জুলাই ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।