নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর; করোনাভাইরাস উপসর্গ (জ্বর ও ডায়রিয়া) নিয়ে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তির পর ৭০ বছর বয়সী রেজাউল করিম নামে এক বৃদ্ধ ব্যক্তির মৃত্যু হয়েছে।

আজ বৃহস্পতিবার (০২ এপ্রিল ২০২০) সকালে নিহতকে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এ ঘটনায় একই উপজেলার কামানখোলা গ্রামের নিহতের নিজবাড়ির ১৫টি পরিবারকে লকডাউনে রাখা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

লক্ষ্মীপুর  জেলা সিভিল সার্জন ডা. আবদুল গাফফার জানান, নিহত রেজাউল জ্বর ও ডায়রিয়া আক্রান্ত হয়ে বুধবার রাতে হাসপাতালে ভর্তির পর মারা যান। তার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে নিশ্চিত হওয়া যাবে তিনি করোনা আক্রান্ত ছিলেন কীনা।

লক্ষ্মীপুর সদর থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  একেএম আজিজুর রহমান মিয়া জানান, করোনাভাইরাস উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির বাড়িতে পুলিশ পাহারা বসানো হয়েছে। তারা কেউ বাড়ি থেকে বের হতে পারবেন না এবং তাদের বাড়িতে কেউ যেতেও পারবে না। জরুরি কোনো কিছুর প্রয়োজন হলে তারা পুলিশকে ফোন করবে। পুলিশ তাদেরকে প্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দিবে।

উল্লেখ্য, মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও দুইজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ জনে। আজ বৃহস্পতিবার (০২ এপ্রিল ২০২০) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের এমআইএস শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান। ব্রিফিংয়ে ডা. মো. হাবিবুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় আরও ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে দুইজনের শরীরে করোনাভাইরাস আছে বলে শনাক্ত হয়েছে। ফলে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ জনে। তবে নতুন করে কারও মৃত্যু হয়নি।

আমাদের বাণী ডট কম/০২ এপ্রিল ২০২০/পিপিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।