রাজধানীর আজগর আলী হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান। বেঁচে থাকলেও তার অবস্থা খুব একটা ভালো নয় বলে জানান অভিনেতার ছোট ভাই সালেহ জামান সেলিম। কয়েকদিন আগে এটিএম শামসুজ্জামানের মেয়ে কোয়েল আহমেদ জানিয়েছিলেন, ‘বাবা ভালো আছেন।’ কিন্তু দুদিন আগে আবার তার অবস্থার অবনতি হয়। এই অবস্থায় উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশ নেয়া হবে কিনা প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

এর জবাবে এটিএমের ছোট ভাই সেলিম গণমাধ্যমকে বলেন, ‘দেশে ভাইকে যে চিকিৎসা দেয়া হচ্ছে বিদেশে নিলে একই হবে। তাই এখানকার চিকিৎসকরা তাকে দেশের বাইরে নেয়ার পক্ষে নন। তবে তাকে বিদেশে নেয়ার পুরো বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে। আমরা তার অপেক্ষায় আছি। তিনি লন্ডন থেকে দেশে ফিরলে ভাইয়ের বিষয়টা জানাবো। চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দেবেন, সেটাই গ্রহণ করা হবে।’

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় হাসপাতালে চিকিৎসাধীন এটিএম শামসুজ্জামানের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে। এ বিষয়ে বিরক্তি প্রকাশ করেন অভিনেতার ভাই সেলিম। তবে শুধু এবার নয়, আগেও একাধিকবার এটিএমের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়। প্রতিবারই অভিনেতা নিজে ফেসবুক লাইভে এসে জানিয়েছিলেন, তিনি বেঁচে আছেন। এবার তার ভাই জানালেন, এটিএম শামসুজ্জামানের মৃত্যুর খবর সত্যি নয়, গুজব।

৮৮ বছর বয়সী এ অভিনেতার শরীর অনেকদিন ধরেই ভালো যাচ্ছিল না। বার্ধক্যজনিত কারণে তিনি শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। তারই জেরে গত ২৬ এপ্রিল মলত্যাগজনিত সমস্যায় তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপরই তাকে ভর্তি করা হয় রাজধানীর গেন্ডারিয়ায় অবস্থিত আজগর আলী হাসপাতালে। পরের দিন তার শরীরে অস্ত্রোপচার করা হয়। বর্তমানে তিনি ওই হাসপাতালের চিকিৎসক রাকিব উদ্দিনের তত্ত্বাবধানে আছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।