ডেস্ক রিপোর্ট, ঢাকা; গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে নতুন ব্যাকটেরিয়া শনাক্ত হয়েছে। এই কারণে তাকে আরও কিছুদিন দিন হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে। এমনটাই জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

  • তিনি বলেন, ‘তার শরীরে করোনার ইনফেকশন নেই। তবে, নতুন ব্যাকটেরিয়া পাওয়া গেছে।  সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এই তথ্য জানান।

জাহাঙ্গীর আলম মিন্টু জানান, শনিবার বিকেলে তিনি ডা. জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে দেখা করেন। ওই সময় তিনি (ডা. জাফরুল্লাহ) তাকে বলেন, গণস্বাস্থ্যের কিটের নিবন্ধনের অনুমতি না দিয়ে জনগণের অধিকারের প্রতি ঔষধ প্রশাসন অন্যায় করেছে। কিটের ব্যাপারে সবার সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

  • জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে জ্বর আছে। তিনি কথা বলেন আস্তে আস্তে। তাকে নিয়মিত এন্টিবায়োটিকও দিতে হচ্ছে। কিডনি ডাইলোসিস করছেন। শরীর দুর্বল। তবে অক্সিজেনের প্রয়োজন হয় না এখন।

মিন্টু জানান, তবে চিকিৎসাধীন অবস্থায়ও ডা. জাফরুল্লাহ গণস্বাস্থের বিভিন্ন প্রতিষ্ঠানের খোঁজ নিচ্ছেন। দেশবাসীর খোঁজ নিচ্ছেন। করোনার থেকে উত্তরণে করণীয় ও প্রস্তাবিত বাজেট নিয়ে লেখালেখি করছেন।

  1. প্রসঙ্গত, ডা. জাফরুল্লাহ চৌধুরী গত ২৪ মে করোনায় আক্রান্ত হওয়ার পর ১৩ জুন করোনামুক্ত হন। তবে তার করোনা থেকে মুক্তি পেতে সময় লাগে ২০ দিন। এর মধ্যে তাকে তিনবার প্লাজমা থেরাপিও দেওয়া হয়।

আমাদের বাণী ডট কম/২৮  জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।