চাঁদপুর সংবাদদাতা; শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নামে ফেসবুকে অপপ্রচার ও বিভ্রান্তি মূলক পোস্ট করার অভিযোগে চাঁদপুরের তিন কলেজ শিক্ষককে আটক করেছে পুলিশ।

গতকাল রবিবার রাত ১০টায় চাঁদপুর সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়নের ফরক্কাবাদ ডিগ্রি কলেজ এলাকা থেকে তাদেরকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন ফরক্কাবাদ ডিগ্রি কলেজের শিক্ষক জাহাঙ্গীর আলম (৪০) ও নোমান সিদ্দিকী (৩৫) এবং ফরক্কাবাদ ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার শিক্ষক এবিএম আনিসুর রহমান(৪০)।

বিষয়টি নিশ্চিত করে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী সাংবাদিকদের জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরে ফেসবুকে বিভিন্ন নামে আইডি খুলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি ও সরকারবিরোধী বিভিন্ন অপ্রচার করে আসছে। এরা সবাই ওই কলেজের আইসিটি বিভাগের শিক্ষক।

তিনি সাংবাদিকদের আরো জানান, তিনজনের বিরুদ্ধে আগেও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রয়েছে। যে কারণে পুলিশ ওই সূত্র ধরেই সামনে এগিয়ে যায়। ফলে তাদের আটক করতে সক্ষম হয়।

এদিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্তরা এ ঘটনার সাথে জড়িত রয়েছেন বলে স্বীকার করেছেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রস্তুতি চলছে।

আমাদের বাণী ডট কম/২০  জুলাই ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।