বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এবারের নির্বাচনে দ্বিতীয়বারের মতো সভাপতি পদে বিজয়ী হয়েছেন মিশা সওদাগর। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জায়েদ খান। তিনিও দ্বিতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন।

এদিকে নির্বাচনে সভাপতি পদে প্রার্থী হয়েছিলেন চিত্রনায়িকা মৌসুমী। তিনি ১২৫ ভোট পেয়ে মিশা সওদাগরের কাছে পরাজিত হয়েছেন। নির্বাচনের ফলাফল নিয়ে কোনো অভিযোগ নেই বলে জানিয়েছেন মৌসুমী। তবে দুঃখ প্রকাশ করেছেন তার স্বামী চিত্রনায়ক ওমর সানি।

তিনি বলেন, খুব কড়াকড়ির মধ্যে ভোট প্রক্রিয়া সম্পন্ন হয়। সোহেল রানা সাহেবের মতো মানুষকে মোবাইল ফোন রেখে ভোট দিতে হয়েছে। আমরা ফোন রেখে ভোট দিয়েছি। কিন্তু বিকাল তিনটার পর অনেকেই মোবাইল নিয়ে ভোট দিয়েছেন। তারা ব্যালটের ছবি তুলে এনেছেন। ভোট প্রয়োগের পর যদি ছবি তুলে কাউকে দেখাতে হয়, তাহলেতো আর ভোটারের স্বাধীনতা থাকে না। আমি মনে করি নির্বাচনে মোবাইলের কারসাজি হয়েছে।

তিনি আরও বলেন, আমি বিশ্বাস করি প্রকৃত শিল্পীরা মৌসুমীকে ভোট দিয়েছেন। কিন্তু শিল্পী সমিতিতে আরো দুইটা অংশ রয়েছে নৃত্য ও ফাইটশিল্পী। এদের মধ্যে ফাইটের যে গ্রুপটা রয়েছে তাদের কাছ থেকে আমরা ভোট পাইনি। এরা নির্বাচনের সময় সবাই মিলে একজন হয়ে যায়। এদেরকে কীভাবে তারা ম্যানেজ করেছে সেটা আমি বলতে চাইনা। হেরে যাওয়ার এটা ছিল অন্যতম কারণ। তারপরও বলব, যারা বিজয়ী হয়েছেন তাদেরকে আমার পক্ষ থেকে অভিনন্দন। আশা করছি তারা ভালো কাজ করবেন।

শিল্পী সমিতির মোট ভোটার ৪৪৯ জন। এবারের নির্বাচনে কাস্ট হয়েছে ৩৮৫টি। এর মধ্যে ২২৭ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন মিশা সওদাগর। তার প্রতিদ্বন্দ্বি মৌসুমী পেয়েছেন ১২৫ ভোট।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।