ডেস্ক রিপোর্ট, ঢাকা;  করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে ৪০ জন সংসদ সদস্যকে চলতি বাজেট অধিবেশনে যোগ না দিতে অনুরোধ করা হয়েছে, যাঁদের বেশির ভাগই প্রবীণ।

এই অধিবেশনের আসনবিন্যাসও করা হয়েছে স্বাস্থ্যবিধি মেনে। এ অনুযায়ী প্রতিদিন সর্বোচ্চ ৮৫ জন এমপি উপস্থিত থাকছেন।

  • জাতীয় সংসদে সরকার দলীয় হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন জানান, স্বাস্থ্যগত দিক বিবেচনায় অভিবেশনে যোগ না দিতে অন্তত ৪০ জন এমপির তালিকা করে তাদের অনুরোধ জানানো হয়েছে।

এর মধ্যে কয়েকজন করোনাভাইরাসে আক্রান্ত রয়েছেন, আবার কেউ কেউ সুস্থও হয়েছেন। এদের মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি এবং জেপির সদস্য রয়েছেন। তাঁদের মধ্যে কয়েকজন করোনাভাইরাসে আক্রান্ত এবং কমপক্ষে দুজনের পরিবারের সদস্যরা করোনা পজিটিভ।

  • আরেক হুইপ আতিউর রহমান জানান, চলতি বাজেট অধিবেশনের আসন বিন্যাস সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে করা হয়েছে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৪ জুন ২০২০) তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১১৭১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩  হাজার ১৪১ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৭  হাজার ৫২০জনে। গতকাল নমুনা পরীক্ষা করা হয়েছিল ১৬ হাজার ৬৩৮টি আর আজ পরীক্ষা করা হয়েছে ১৪৫০৫ টি। নমুনা পরীক্ষা কমলেও বেড়েছে শনাক্তের সংখ্যা ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯০৩ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ১৮ হাজার ৩৩১ জন।

আমাদের বাণী ডট কম/১৫ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।