প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা ইসলাম ধর্মের নাম করে সন্ত্রাসী কর্মকাণ্ড করছে তারা ইসলাম ধর্মেরই ক্ষতি করছে। সন্ত্রাসীদের কোনও ধর্ম নেই, দেশ নেই। এরা মানবজাতির শত্রু।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা-রাজশাহী-ঢাকা রুটে বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করার সময় একথা বলেন তিনি।

শ্রীলংকায় হামলায় ফুপাত ভাই শেখ সেলিমের নাতির মৃত্যুর প্রসঙ্গ তুলে শেখ হাসিনা বলেন, সন্ত্রাসের কারণে আমরা আট বছরের শিশু জায়ান চৌধুরীকে হারিয়েছি। আমার পরিবারের সবাইকে ১৫ আগস্টে হারিয়েছি। আমি চাই না, আর কোনও সন্তানের এভাবে মৃত্যু হোক।

তিনি বলেন, যারা এগুলো করে তারা ঘৃণা ছাড়া কিছুই পায় না। জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ মনবতার বিরুদ্ধে। এদের বিরুদ্ধে কথা বলতে হবে। আমি আশা করি, ইমামরা মসজিদে খুতবার আগে এ ব্যাপারে আলোচনা করবেন। ইসলাম যে শান্তির ধর্ম সে বিষয়ে কথা বলেবেন।

এসময় দেশকে এগিয়ে নেওয়ার পরিকল্পনার অংশ হিসেবে রেলপথে যোগাযোগ ব্যবস্থা উন্নত করার চিন্তার কথা জানান প্রধানমন্ত্রী।

ভিডিও কনফারেন্সের অপরপ্রান্তে রাজশাহী রেলস্টেশনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।