নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  সাভারে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সাভার উপজেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পূর্বের ৬৬ জনসহ মোট ৮৩ জন।

রবিবার (১০ মে ২০২০) সন্ধ্যায় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (ভারপ্রাপ্ত) পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল হুদা মিঠু বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল হুদা মিঠু জানান, ৬১ জনের নমুনা পরীক্ষার জন্য বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনষ্টিটিউটের (বিএলআরআই) ল্যাবে পাঠানো হলে ১৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১০ মে )  তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে  গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ হাজার ৬৪২টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয় পাঁচ হাজার ৭৩৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ২২ হাজার ৬৫৭টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৮৮৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৬৫৭ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৪ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২২৮-এ। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৩৬ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই হাজার ৬৫০ জন।

আমাদের বাণী ডট/১০ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।