মায়দুল হোসেন, সিলেট জেলা সংবাদদাতা; জেলায় করোনাভাইরাসে আক্রান্ত আরও দু’জন রোগী শনাক্ত হয়েছে। এদের একজন গরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন।

গতকাল বুধবার (২৯ এপ্রিল ২০২০)  রাতে এ তথ্য নিশ্চিত করেছেন ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি বলেন, বুধবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৮৩ জনের নমুনা পরীক্ষা হয়।এদের মধ্যে দু’জনের নমুনার রিপোর্ট করোনা পজিটিভ আসে। এছাড়া  শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন করোনা আক্রান্ত একজনের রিপোর্টও পজিটিভ এসেছে।

তিনি বলেন, আক্রান্তদের ক্ষেত্রে পরপর দুইবার নমুনা পরীক্ষা করে রিপোর্ট নেগেটিভ আসলে সুস্থ হিসেবে ছাড়পত্র দেওয়া হয়। ওসমানীর ল্যাবে চাপ বেড়ে যাওয়ায় এখন হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলার কিছু নমুনা ঢাকায় আইইডিসিআর ও ময়মনসিংহে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে।

২৫ এপ্রিল সিলেট জেলায় সর্শেষ করোনা আক্রান্ত শনাক্ত হওয়ার পর তিনদিন নতুন কেউ শনাক্ত হয়নি। এই তিনদিন সিলেট বিভাগের অন্য তিন জেলার করোনা আক্রান্তরা শনাক্ত হন। বুধবার ওসমানীর ল্যাবে বাকি তিন জেলার কেউ শনাক্ত হননি। এখন পর্যন্ত সিলেট বিভাগে ১০৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এজন্য ওসমানীর ল্যাবে ওই জেলার আক্রান্ত শনাক্ত হওয়া কমতে পারে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। এখন পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তদের মধ্যে চারজন মারা গেছেন এবং দুইজন সুস্থ হয়েছেন।

আমাদের বাণী ডট কম/৩০ এপ্রিল ২০২০/পিপিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।