সিলেট সংবাদদাতা;  সিলেটের মানুষের কাছে ভয়ঙ্কর রূপে এলো জুলাই মাস। মাসের প্রথম দিনেই (০১ জুলাই) বিভাগের চার জেলায় ২৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। বিভাগে একদিনে এটাই সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এ নিয়ে বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৯০৬ জনে।

  • এদিন ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ল্যাবে সিলেট ও সুনামগঞ্জের ১০৭ জনের করোনা শনাক্ত হয়। এদিন ঢাকার ল্যাব থেকে পাওয়া রিপোর্টে হবিগঞ্জ ও মৌলভীবাজারের ১৮৭ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বাংলানিউজকে বলেন, এদিন মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ৮০ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তরা সবাই সিলেটের বাসিন্দা। এরমধ্যে দুই চিকিৎসকের ফলোআপ রিপোর্টে করোনা পজিটিভ আসে।

  • এদিকে, স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, এদিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা পজিটিভ আসে। এর মধ্যে দু’জন সিলেটের এবং ২৫ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

এছাড়া বুধবার (১ জুলাই) ঢাকার পিসিআর ল্যাব থেকে হবিগঞ্জে ১১৭ জন এবং মৌলভীবাজারের ৭০ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে বিভাগের মধ্যে সিলেট জেলায় সিলেট জেলায় ২ হাজার ৬৩২ জন, সুনামগঞ্জে এক হাজার ১৫ জন, হবিগঞ্জে ৭২২ জন এবং মৌলভীবাজারে ৫৩৯ জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০১ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী,  গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৮৮৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৭৭৫ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪৯ হাজার ২৫৮ । আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৭  হাজার ৮৭৫ টি যা গতদিনে ছিল ১৮ হাজার ৪২৬ টি ।গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৪৮৪ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬২ হাজার ১০২ জন। সুস্থতার হার ৪১.৬১% এবং মৃত্যুর হার ১.২৬ শতাংশ। বয়স বিশ্লেষণে জানা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১-৫০ পাঁচজন, ৫১-৬০ ১২ জন, ৬১-৭০ ১১ জন, ৭১-৮০ সাতজন, ৮১-৯০ একজন এবং ১০০ বছরের একজন।

আমাদের বাণী ডট কম/০১ জুলাই  ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।