সিলেট সংবাদদাতা;  সিলেটে বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। একদিনের ব্যবধানে মঙ্গলবার এ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ৬৪ জন। এ নিয়ে বুধবার (৩ জুন) সকাল পর্যন্ত বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১৬০ জন।

  • আজ  বুধবার (০৩ জুন ২০২০)  স্বাস্থ্য বিভাগ সিলেট-এর বুলেটিনে জানানো হয়, এ পর্যন্ত সিলেট জেলায় সর্বোচ্চ ৬২৬ জন আক্রান্ত হয়েছেন। বিভাগের বাকি তিন জেলার চেয়ে সিলেট জেলায় আক্রান্তের হার বেশি। শুরুতে এ বিভাগের মধ্যে আক্রান্তের সংখ্যা বেশি হলেও গত কয়েকদিনে হবিগঞ্জকে ছাড়িয়ে গেছে সিলেট জেলা।

এদিকে, মঙ্গলবার থেকে সুনামগঞ্জে আবারও আক্রান্তের সংখ্যা বাড়ছে। সুনামগঞ্জে বর্তমানে আক্রান্তের সংখ্যা ২১৩ জন। বর্তমানে হবিগঞ্জে আক্রান্ত ১৯২ জন এবং মৌলভীবাজারে ১২৮ জন আক্রান্ত।

  • আক্রান্তের পাশাপাশি করোনায় মৃতের সংখ্যাও বাড়ছে। বিভাগে মোট মারা গেছেন ২৪ জন। তাদের মধ্যে সিলেট জেলাতেই মারা গেছেন ১৮ জন। এছাড়া, মৌলভীবাজারে চারজন এবং হবিগঞ্জে ও সুনামগঞ্জে একজন করে করোনা রোগীর মৃত্যু হয়েছে।

করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে বর্তমানে এ বিভাগে হাসপাতালে ভর্তি রয়েছেন ২৯৭ জন। এর মধ্যে সিলেট জেলায় ১০৩ জন, সুনামগঞ্জে ৯৭ জন, হবিগঞ্জে ৯৫ জন এবং মৌলভীবাজারে দুজন হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত রোগী রয়েছেন সিলেটে ৫২, সুনামগঞ্জে ৫৬, হবিগঞ্জে ২৭ এবং মৌলভীবাজারে দুজন।

  • অন্যদিকে, সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ২৭০ জন রোগী। এরমধ্যে সিলেট জেলায় ৭৭, সুনামগঞ্জে ৬১, হবিগঞ্জে ৮৯, মৌলভীবাজারে ৪৩ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৩ জুন ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ৭৪৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৬৯৫জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৫ হাজার ১৪০জনে। ৫০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ১০৩টি এবং পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৫১০টি। আক্রান্তের হার ২১.৫৪ শতাংশ।২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১ হাজার ৫৯০ জন। সুস্থতার হার ২১.০২ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৫ শতাংশমারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ২৮ জন ও নারী ৯ জন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রাম বিভাগের ১৩ জন, সিলেট বিভাগের একজন, রংপুর বিভাগের একজন ও খুলনা বিভাগের একজন।

আমাদের বাণী ডট কম/০৩ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।