মোঃ মামুনুর রশিদ মাহিন, সীতাকুণ্ড (চট্টগ্রাম) সংবাদদাতা; চট্টগ্রাম জেলার সীতাকুণ্ডের উপজেলার বাঁশবাড়িয়া এলাকা থেকে গলায় ফাঁস লাগানো নববধূ তুুুুশার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী ২০২০) উপজেলার বাঁশবাড়িয়া এলাকায় থেকে সন্ধ্যা সাড়ে ৬ টার সময় প্রেমের সম্পর্ক জেরে গলায় ফাঁস লাগানো তুুুুশার ঝুলন্ত লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয় বলে জানায় সীতাকুণ্ড মডেল থানার পুলিশ।

উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের লালবাগ এলাকার জাফর ইকবালের ছেলে ইমতিয়াজ হোসেন শিবলুর সাথে প্রেমের সম্পর্ক গড়ে বাঁশবাড়িয়া এলাকার মোঃ রফিকের মেয়ে জান্নাতুল ফেরদৌস তুশা’র(১৮)।তারা গত কয়েক মাস আগে কোর্ট ম্যারিজের মাধ্যমে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

এই বিষয়টি তারা পরিবারকে জানানোর পর,উভয় পক্ষে পরিবার রাজি ছিলোনা।পরে তুশার পরিবার মেনে নেয়।কিন্ত বাঁধসাধে শিবলুর মা মাজেদা বেগম এই বিয়ে মানতে নারাজ।কিছুদিন আগে শিবলু তার মাকে বুঝিয়ে এই বিয়েতে রাজি করান। এতে শিবলুর মা বিশাল যৌতুকের লিষ্টটি চাপিয়ে দেন তুশার পরিবারের উপর।

জানাযায়, শিবলুর মা মাজেদা বেগম বিয়েতে তার ছেলেকে একটা পাকা ঘর করে দিতে বলেন। এছাড়া বিয়েতে দুই হাজার লোকের খাওয়ার ব্যবস্থা, বিভিন্ন পদের ফার্নিসারসহ আরো অন্যান্য যৌতুক দাবী করেন। যদি তা দিতে রাজি না হয় তাহলে তুশাকে তালাক দেওয়ার হুমকি দেয় বলে জানান,তুশার খালাতো ভাই রায়হান।

শিবলুর মা আরো বলেন,যৌতুক দিতে না পারলে তাকে তালাকের নোটিশ দাও, আমি এক সাপ্তাহের মধ্যে আরেকটি মেয়ে বিয়ে করাবো। দুইদিন আগে শিবলু ফোন করে তুশাকে বলেন, আমার মায়ের চাওয়া দাবীগুলো যদি পূরণে রাজি না হও তাহলে শনিবার তোমার কাছে ডিভোর্স লেটার যাবে বলে জানান,শিবলুর মামা দেলোয়ার হোসেন।

বৃহস্পতিবার বিকালে তাদের দুইজনের মধ্যে মোবাইলে বিয়ের যৌতুক দিতে পারবেনা বলে তুশা শিবলুকে জানায়।এই নিয়ে দুজনের মধ্যে বেশ তর্ক-বিতর্ক হয়।পরে তালাকের কথা শুনে অভিমানে সন্ধ্যায় ঘরের বিমের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে বলে জানাযায়।

এই বিষয়ে,সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) শামীম শেখ বলেন,বাঁশবাড়িয়া এলাকা থেকে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা খবর পেয়ে,ঘটনাস্থলে গিয়ে ঝুলন্ত অবস্থায় লাশটি উদ্ধার করে চমেক হাসপাতালের মর্গে পাঠাানো হয়েছে। নিহতের পরিবারের

সূত্রে জেনেছি স্বামী শিবলুর সাথে যৌতুক নিয়ে তুশার মোবাইলে ঝগড়া হয়। এই ঝগড়া বিরোধের জের ধরে তুশা আত্মহত্যা করেছে। এঘটনায় আত্মহত্যায় প্ররোচনা করার অভিযোগে একটি মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন তিনি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।