মামুনুর রশিদ মাহিন – সীতাকুণ্ড(চট্রগ্রাম)সংবাদদাতাঃ আজ বুধবার (১২ আগস্ট ২০)উপজেলার পৌরসদরে ১০টায় সারাদেশে মত সীতাকুণ্ডে ভাড়া বৃদ্ধি বাতিল ও যাত্রী হয়রানির প্রতিবাদে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি সীতাকুণ্ড উপজেলা শাখার উদ্যােগে আয়োজন করেন মানব বন্ধন।
চট্রগ্রাম জেলার সীতাকুণ্ডসহ সারাদেশে ভাড়া বৃদ্ধি বাতিল ও যাত্রী হয়রানির প্রতিবাদে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি সীতাকুণ্ড উপজেলা শাখার উদ্যােগে মানব বন্ধন অনুষ্টিত হয়।
এসময় বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি সীতাকুণ্ড শাখার আহ্বায়ক মুক্তিযোদ্ধা আবুল কাসেম মোঃ ওয়াহিদীর সভাপতিত্বে এবং সাংবাদিক জাহাঙ্গীর আলম বিএসসি ও এম কে মনিরের সঞ্চালনায় এই মানব বন্ধন অনুষ্টিত হয়।
উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ ম ম দিলসাদ।এই সময় তিনি বলেন,৬০% ভাড়া নয় দ্বিগুণ ভাড়া আদায় করা হচ্ছে গণপরিবহনে,কোন ধরণের স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না।কোন শ্রমিকের মুখে মাস্ক নেই।এসময় তিনি আরো বলেন এটি একটি জনপ্রিয় জনদাবি।সকল জনপ্রতিনিধির উচিত জনদাবির সাথে একাত্মতা পোষণ করা এবং উপস্থিত হওয়া।গণপরিবহনে বিশৃঙ্খলা দূর করে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য তিনি জোর দাবি জানান।
এসময় বক্তব্য রাখেন সীতাকুণ্ড উপজেলা স্কাউট কমিশনার জাহাঙ্গীর আলম ভুঁইয়া,সীতাকুণ্ড দোকান মালিক সমিতির সাবেক সভাপতি নাছির উদ্দীন ভুঁইয়া,একেএম মসিউদ্দৌলা,কাউন্সিলর দিদারুল আলম এ্যাপেলো,সীতাকুণ্ড প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক ও শৈলীর প্রধান নাছির উদ্দীন অনিক,সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন এর নির্বাহী সদস্য খায়রুল ইসলাম,বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি সীতাকুণ্ড উপজেলা শাখার সদস্য সচিব লায়ন ইঞ্জিনিয়ার কামরুদ্দোজা,পৌরসদর ব্যবসায়ী দোকান মালিক সমিতির সাবেক সহ সভাপতি খোরশেদ আলম,সীতাকুণ্ড নির্মাণ শ্রমিক ইউনিয়ন এর সভাপতি আবুল কালাম আজাদ, তরুণ কবি বাসু দেব নাথ, সাংবাদিক কামরুল ইসলাম দুলু,বাবুল মিয়া বাবলা,জাহাঙ্গীর আলম,মুসলেহ উদ্দীন,মডার্ন হাসপাতালের ইমাম উদ্দীন স্বপন, মাওলানা জয়নুল আবেদিন।
এসময় বক্তারা আরো বলেন, ২৪ ঘন্টার মধ্যে সীতাকুণ্ডে চলমান অনিয়ম তুলে নিয়ে পূর্বের ভাড়া বহাল করা হোক এবং সকল প্রকার যাত্রী হয়রানি বন্ধ করে গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা হোক।
আমাদের বাণী ডট কম/১২  আগস্ট ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।