শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট সংবাদদাতাঃ পূর্ব সুন্দরবনের চাদপাইরেঞ্জের করমজল পর্যটন স্পট ও বন্যপ্রানী প্রজনন কেন্দ্র  সংলগ্ন চাড়াখালী খাল দিয়ে পাচরকালে দুটি হরিনের মাথা ত্রিশ কেজি মাংস ও দুটি নৌকা জব্দ করেছে বনবিভাগ।

পূর্ব সুন্দরব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো: বেলায়েত হোসেন মুঠোফোনে জানান,রবিবার ভোরে বনের চাড়াখালী খাল দিয়ে দুটি নৌকা যাচ্ছিল। এমন সময় বন প্রহরীরা নৌকা দুটিকে তল্লাশির জন্য থামাতে বল্লে নৌকায় থাকা সংর্ঘবদ্ধ পাচারকারীরা বনের মধ্যে পালিয়ে যায়। পরে বন কর্মীরা নৌকা তল্লাশি করে ৩০ কেজি হরিনের মাংস, আটটি পা,দুটি মাথা ও দুটি নৌকা এবং হরিন শ্বীকারের সরঞ্জাম জব্দ করে । তবে পাচারের সাথে জড়ি দের চিনতে পারলেও পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেনি তারা।

বেলায়েত হোসেন আরো জানান,জব্দ কৃত হরিনের মাংস খুলনায় আদালতে প্রেরন করা হবে।  বন আইনে মামলা দায়ের শেষে আদালতের নির্দেশনা মোতাবেক বিনষ্ট করা হবে জব্দকৃত মাংস গুলো। এর আগে ৪ জুলাই বন সংলগ্ন চিলাবাজার এলাকা থেকে ১৫ কেজি হরিনের মাংস,একটি মাথা ও একটি নৌকা জব্দ করে বন বিভাগ।
বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় জানান, বনবিভাগের পাশাপাশি জেলা পুলিশও সুন্দরবনের বন্যপ্রাণী রক্ষায় অভিযান অব্যহত রেখেছে। আসন্ন ঈদকে সামনে রেখে চোরা শিকারীরা যাতে প্রভাব বিস্তার করতে না পারে সে জন্য নানা ধরনের পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

 

আমাদের বাণী ডট কম/২৬ জুলাই ২০২০/পিপিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।