শেখ সাইফুল ইসলাম কবির,বাগেরহাট জেলা সংবাদদাতা; বাগেরহাটের পূর্ব সুন্দরবন থেকে জেলে নামধারী ছয় জন বিষ সন্ত্রাসীকে আটক করেছে বনবিভাগ। অবৈধভাবে অনুপ্রবেশ করে শরণখোলা রেঞ্জের ছাপড়াখালী এলাকার একটি খালে বিষ দিয়ে মাছ শিকারের সময় শনিবার বিকাল ৪টার দিকে তাদেরকে হাতেনাতে আটক করা হয়। ওই বিষ সন্ত্রাসীদের রবিবার বিকালে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে।

  • আটককৃতরা হলেন বাগেরহাটের শরণখোলা উপজেলার সোনাতলা গ্রামের আ. হক খানের ছেলে সেলিম খান, আ. রব হাওলাদারের ছেলে কবির হাওলাদার এবং মোরেলগঞ্জ উপজেলার বারৈখালী গ্রামের মৃত আলী আকবরের ছেলে আলী আজগর, মৃত শাহাদাতের ছেলে মো. জাকির, আলামিন শেখের ছেলে সাকির শেখ ও মোখলেসের ছেলে এমাদুল।

এদের কাছ থেকে বিষ দিয়ে ধরা ২২৩ কেজি চিংড়ি, দুই বোতল রিফকর্ড কীটনাশক, একটি ইঞ্জিন চালিত ট্রলার, একটি ডিঙি নৌকা, ছোট ফাঁসের তিনটি জাল এবং ৩০০ফুট বড়সিযুক্ত দড়ি উদ্ধার করা হয়েছে।

  • পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, একদল জেলে বনের ছাপড়াখালী এলাকায় বিষ দিয়ে মাছ শিকারের খবর পায় বনরক্ষীরা। কটকা অভয়ারণ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরেষ্টার আবুল কালাম সরকারের নেতৃত্বে বনরক্ষীরা অভিযান চালিয়ে বিষ দিয়ে মাছ ধরার সময় তাদেরকে আটক করে।

এসিএফ জানান, আটকদের বিরুদ্ধে বন আইনে পৃথক দুটি মামলা দিয়ে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে। বিষ দিয়ে ধরা চিংড়িসহ বিভিন্ন প্রজাতির মাছ আদালতের অনুমতিতে রেঞ্জ অফিস চত্বরে মাটিচাপা দেওয়া হয়েছে। সুন্দরবনের বিষ সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে বনবিভাগ।

আমাদের বাণী ডট কম/০৭ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।