নীলফামারীর সৈয়দপুরে চাঁদাবাজির মামলায় সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান হাবিব সোহাগ সরকারকে (৩৫) পুলিশ গ্রেফতার করেছে।

বুধবার দুপুরে শহরের বাইপাস সড়কের গোলাহাট এলাকায় পাতাকুড়ি বিনোদন পার্কের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

এদিনই তাকে আদালতের মাধ্যমে নীলফামারী জেল হাজতে প্রেরণ করা হয়েছে। গত ১১ আগস্ট রাতে থানায় চাঁদাবাজির এ মামলাটি দায়ের করেন শহরের বিশিষ্ট ব্যবসায়ী ও জাপা নেতা আলহাজ্ব জয়নাল আবেদীন।

দায়ের করা মামলায় বলা হয়, গত ১১ আগস্ট ছাত্রলীগের সাবেক ওই নেতার নেতৃত্বে বাদির মালিকানাধীন বিনোদন পার্ক পাতাকুড়িতে অবৈধভাবে প্রবেশ করে ম্যানেজার ওমর ফারুক সবুজের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। একই সঙ্গে বিনোদন পার্কে প্রবেশ মূল্য থেকে আয়ের শতকরা ৩০ ভাগ টাকা নিয়মিত দিতে হবে বলে দাবি করেন। এ সময় পাতাকুড়ি বিনোদন পার্কের ড্রয়ারে রাখা ১০ হাজার জোর জবরদস্তি করে বের করে নেয়া হয়। এছাড়াও মামলার বাদি আলহাজ্ব জয়নাল আবেদীন ও তার ছেলে রফিকুল ইসলাম বিদ্যুৎকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। এ ঘটনায় ওইদিন রাতে ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান হাবিব সোহাগ সরকারকে প্রধান আসামী করে পাঁচজনের বিরুদ্ধে সৈয়দপুর থানায় মামলা দায়ের করা হয়।

মামলার অন্যান্য আসামীরা হলো মো. বাবু (৩৫), মো. সুজন ওরফে পট্টি (২০), মো. পাপ্পু (২০) ও মো. লালবাবু (৩০)। তাদের সকলে বাড়ি শহরের সরকারপাড়ায়।
জানতে চাইলে, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান হাবিব সোহাগ সরকারকে গ্রেফতার করার সত্যতা নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।