জিকরুল হক, উত্তরাঞ্চল সংবাদদাতা; নীলফামারীর  সৈয়দপুরে মুক্তিযোদ্ধা নুরুজ্জামান জোয়ারদারকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়েছে। তিনি মঙ্গলবার ভোরে শহরের চাঁদনগরের নিজ বাসভবনে না ফেরার দেশে চলে যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি আমৃত্যু প্রগতিশীল চিন্তার ধারক ছিলেন।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি পদে অধিষ্টিত ছিলেন। তার মৃত্যুর খবরে সৈয়দপুর শহরে শোকের ছায়া নেমে আসে। মরহুম নুরুজ্জামান জোয়ারদার সৈয়দপুর রেলওয়ে কারখানায় উর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী হিসাবে কর্মরত ছিলেন। সামাজিক দূরত্ব মেনে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয় সৈয়দপুর রেলওয়ে মাঠে। জানাজায় শহরের সব শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। ধর্মীয় সকল অনুষ্ঠানাদি শেষে তাকে হাতিখানা কবরে সমাহিত করা হয়। মৃত্যুকালে তিনি এক ছেলে রেখে গেছেন।

ওই নেতাকে তার কফিনে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ সৈয়দপুর উপজেলা শাখা, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সৈয়দপুর উপজেলা শাখা, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সৈয়দপুর উপজেলা শাখা, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ সৈয়দপুর উপজেলা শাখা, বাম গণতান্ত্রিক জোট ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সৈয়দপুর উপজেলা শাখা। শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন সংরক্ষিত আসনের মহিলা এমপি রাবেয়া আলীম। আওয়ামী লীগ উপজেলা শাখার সভাপতি আখতার হোসেন বাদল, সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক রুহুল আলম মাস্টার, আওয়ামী লীগ নেতা প্রকৌশলী একেএম রাশেদুজ্জামান রাশেদ, পপুলার ল্যাব এন্ড মিশন জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. দেলোয়ার হোসেন, মৎস্যজীবী লীগ সৈয়দপুর পৌর শাখার সাধারণ সম্পাদক আশরাফুল হাসান মামুন তালুকদার প্রমুখ।

আমাদের বাণী ডট কম/০৭  জুলাই  ২০২০/পিপিএম 

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।