ফেনী সংবাদদাতা; জেলার সোনাগাজীতে করোনায় আক্রান্ত হয়ে সালাহ উদ্দিন বাবুল (৪৮) নামে এক মাদরাসা শিক্ষকের মৃত্যু হয়েছে। গতকাল রবিবার (১৪ জুন ২০২০) দিবাগত রাত ১০টার দিকে মতিগঞ্জ ইউনিয়নের দৌলতকান্দি গ্রামে নিজ বাড়িতে তার মৃত্যু হয়।

  • জানা যায়, মৃত্যু পর ওই রাতেই ২টার দিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইসলামী আন্দোলনের দাফন টিমের সহায়তায় জানাজা শেষে তাকে পারিবারিক কবরাস্থানে দাফন করা হয়।

মতিগঞ্জ ইউপি চেয়ারম্যান রবিউজ্জামান বাবু জানান, ওই পরিবারের ৫ সদস্যের করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর পর্যাপ্ত খাদ্য সহায়তা দেয়া হয়েছে। উপজেলা প্রশাসনের নির্দেশক্রমে বাড়িটি লকডাউন করা হয়েছিল। পরিবারের বাকি সদস্যরা শঙ্কামুক্ত থাকলেও রবিবার বিকাল থেকে সালা উদ্দিনের শ্বাসকষ্ট শুরু হয়। রাতে সেটি প্রবল আকার ধারণ করে। রাত সাড়ে দশটার দিকে তিনি মারা যান।

  • তিনি উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের দৌলতকান্দি গ্রামের ভেন্ডার বাড়ির ও মতিগঞ্জ আর এম হাট কে উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক মরহুম আবদুল ওহাবের ছোট ছেলে। ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের দৌলতপুর চৌধূরী পাড়া হুমায়রা বালিকা দাখিল মাদরাসার ইংরেজি শিক্ষক ছিলেন । গত ৪ জুন সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার নমুনা দেয়া হলে করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। এর আগে গত ২ জুন তার পরিবারের আরো চার সদস্যের করোনা পজিটিভ শনাক্ত হয়েছিল। সালাহ উদ্দিনের স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রয়েছে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৪ জুন ২০২০) তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১১৭১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩  হাজার ১৪১ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৭  হাজার ৫২০জনে। গতকাল নমুনা পরীক্ষা করা হয়েছিল ১৬ হাজার ৬৩৮টি আর আজ পরীক্ষা করা হয়েছে ১৪৫০৫ টি। নমুনা পরীক্ষা কমলেও বেড়েছে শনাক্তের সংখ্যা ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯০৩ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ১৮ হাজার ৩৩১ জন।

আমাদের বাণী ডট কম/১৫ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।