নারায়ণগঞ্জের আড়াইহাজারে সুমাইয়া আক্তার (১৪) নামের এক মাদরাসার ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত সুমাইয়া ওই গ্রামের আবু জাফর বিন জাকিরের মেয়ে। শনিবার সন্ধ্যায় উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নের পূর্বকান্দি গ্রাম থেকে সুমাইয়ার লাশ উদ্ধার করা হয়।

অন্যদিকে শনিবার রাতে বরিশাল নগরীর ধোপাবাড়ি এলাকায় সদ্য বিবাহিত এক কলেজ ছাত্রীর রহস্যজনক মৃত্যু হয়েছে। নিহত কলেজ ছাত্রীর নাম সুস্মিতা সরকার (১৮)। সে নগরীর নবগ্রাম রোড এলাকার বাসিন্দা স্বপন সরকারের মেয়ে এবং সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ এইচএসসিতে অধ্যায়নরত ছিলো। এ ঘটনায় তার স্বামী মাইনুল ইসলাম শান্তকে আটক করেছে কোতয়ালী মডেল থানা পুলিশ।

নারায়ণগঞ্জের কালাপাহাড়িয়া তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এস আই) বিজয় কুমার জানান, শনিবার সন্ধ্যায় তার মা বেড়াতে যায়। বাবা মসজিদের নামাজ পড়তে যায়। বাবা বাড়ী এসে ঘরের ২টি দরজা লাগানো দেখে দরজা ভেঙ্গে ভিতরে ঢুকে দেখে সিলিংয়ের সাথে তার মেয়ের লাশ ঝুলছে। এই সময় পুলিশকে খবর দেওয়া হয়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে ।
আড়াইহাজার থানার ওসি (তদন্ত )শফিকুল ইসলাম জানান, থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। ময়না তদন্তের আগে হত্যা না আত্মহত্যা এই ব্যাপারে কিছু বলা যাচ্ছে না।

বরিশালের স্থানীয় সূত্রে জানা গেছে, নগরীর ধোপাবাড়ির মোড় এলাকার বাসিন্দা ইসলাম ধর্মাবলম্বী আলতাফ হোসেন এর ছেলে মাইনুল ইসলাম শান্ত’র সাথে খ্রিষ্টান ধর্মাবলম্বী কলেজ ছাত্রী সুম্মিতা সরকারের প্রেমের সম্পর্ক ছিলো। তাদের এই সম্পর্ক দুই পরিবারের কেউ মেনে নেয়নি। এ নিয়ে দুই পরিবারের মধ্যে বিরোধ চলে আসছে।

তারা আরো জানান, পারিবারিক কলহের জের ধরে শনিবার রাতে ধোপাবাড়ির মোড় এলাকায় স্বামীর বাড়িতে বসে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে সুস্মিতা। ওই সময় তার স্বামী শান্ত বাসায় ছিলো না। পরে মুমুর্ষ অবস্থায় সুস্মিতাকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

কোতয়ালী মডেল থানার এসআই সাইদুল হক জানান, সুস্মিতাকে তার স্বামী শান্তই হাসপাতালে নিয়ে আসে। খবর পেয়ে আমরা হাসপাতালে পৌছে সেখান থেকে তাকে আটক করি। শান্তর বক্তব্য অনুযায়ী সুস্মিতা আত্মহত্যা করেছে। তবে সুস্মিতার মৃত্যু নিয়ে রহস্য রয়েছে। তাই এটি আত্মহত্যা নাকি পরিকল্পিত হত্যা সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ময়না তদন্তের জন্য লাশ মর্গে প্রেরণ করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।