স্বল্প খরচে চীনে চাকরির সুযোগ পচ্ছেন হবিগঞ্জের শিক্ষিত যুবক। এজন্য তাদের কমপক্ষে ৫০ স্নাতক পাস হতে হবে। বুধবার জেলা শিল্পকলা একাডেমিতে অভিবাসী চাকরি মেলায় এমন তথ্য জানানো হয়। সকাল ১০টায় এ মেলা শুরু হয়।

হবিগঞ্জে এই প্রথম এককভাবে এ মেলার আয়োজন করেছে রিক্রুটিং এজেন্সি সাইক ওভারসিজ। বিশ্বের সবচেয়ে অর্থনৈতিক শক্তিধর দেশটিতে শিক্ষিত ও দক্ষ জনশক্তি পাঠানোর লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়।

সাইক গ্রুপ ও সাইক ওভারসিজের চেয়ারম্যান আবু হাসনাত মো. ইয়াহিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

মেলার মাধ্যমে হবিগঞ্জের ন্যুনতম স্নাতক ডিগ্রিধারী ৫০ জন যুবককে চীনে স্বল্প খরচে চাকরির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হবে। শুধু হবিগঞ্জ নয়, আশপাশের জেলার গ্র্যাজুয়েটরাও এ সুযোগ পাবেন।

সাইক ওভারসিজের পরিচালক নূরনবী সিদ্দিক সুইন জানান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রণালয় সম্প্রতি তাদের রাজশাহীসহ বিভিন্ন জেলায় চাকরি মেলা আয়োজনের অনুমতি দিয়েছে। এমন মেলার মাধ্যমে দেশের শিক্ষিত ও দক্ষ জনশক্তির বড় একটি অংশকে দেশের বাইরে সম্মানজনক কাজে পাঠানো হবে।

তিনি বলেন, উন্নত পরিবেশে থাকা-খাওয়া, মেডিকেল, ইন্স্যুরেন্সসহ লোকাল ট্রান্সপোর্ট কোম্পানি বহন করবে। অনেক দেশের তুলনায় ভাল বেতন দেয়া হবে। কাজের পরিবেশও চমৎকার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।