ডেস্ক রিপোর্ট, ঢাকা; করোনায় আক্রান্ত নির্বাচন কমিশন সচিবালয়ের সহকারী সচিব (জনবল-২) নুর নাহার ইসলামের অবস্থার অবনতি হয়েছে।

এজন্য রবিবার (২১ জুন ২০২০) তাকে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল ভর্তি করা হয়। বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেন। গত মঙ্গলবার (১৭ জুন) তার করোনার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে বলে জাগো নিউজকে জানান তিনি।

  • এতদিন তিনি বাসা থেকে চিকিৎসা নিচ্ছিলেন। অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগে সিলেট নির্বাচন অফিসের এক কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেলেও রাজধানীতে ইসির কর্মকর্তা আক্রান্ত হওয়ার খবর এই প্রথম।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২১   জুন ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৪৬৪  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫৩১ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ১২  হাজার ৩০৬ জনে। আজ নমুনা পরীক্ষা হয়েছে মাত্র ১৫৫৮৫ টি যা গতদিনে ছিল ১৪০৩১ ।দেশজুড়ে ৬০টি ল্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ৭১০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৫৮৫টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ছয় লাখ ১২ হাজার ১৬৪টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৫৩১ জনের মধ্যে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ১২ হাজার ৩০৬ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৯ জন। এ নিয়ে মোট মারা গেলেন এক হাজার ৪৬৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৮৪ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৪৫ হাজার ৭৭ জন।

আমাদের বাণী ডট কম/২১  জুন ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।