ফরিদপুর সংবাদদাতা;  করোনা ডেডিকেটেড হাসপাতাল থেকে পালানোর পর এক করোনা রোগীকে খুঁজে নিয়ে এসেছেন পুলিশ। আজ  সোমবার (১৮ মে ২০২০)  সকালে ফরিদপুর মেডিকেল কলেজ (ফমেক) হাসপাতালে এ ঘটনা ঘটে।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুর রহমান বলেন, সকাল ৯টার কিছুক্ষণ আগে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন এক রোগী হেটে হেটে গেটের বাইরে চলে যান। কিছুক্ষণ পর তাকে খুঁজে না পেয়ে বিষয়টি হাসপাতালের আবাসিক চিকিৎসক তাকে অবগত করেন। হাসপাতাল কর্তৃপক্ষ দ্রুত বিষয়টি ফরিদপুর ও নগরকান্দা থানা পুলিশকে জানান।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা জানান, রোগী পালানোর সংবাদে সম্ভাব্য সব জায়গায় বার্তা পাঠানো হয়। একপর্যায়ে খবর পাওয়া যায় ফরিদপুর-বরিশাল রোডের গজারিয়ার মোড়ের পালানো ওই রোগীকে দেখা গেছে। এরপর স্থানীয় ইউপি সদস্যের সহায়তায় সকাল সাড়ে ১০টার দিকে তাকে একটি অ্যাম্বুলেন্স যোগে আবার ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

জানা গেছে, ওই রোগী ঢাকার একটি টেলিভিশন চ্যানেলের একজন পরিচালকের গাড়ি চালক। ৪ মে তিনি ঢাকা থেকে গ্রামের বাড়িতে ফিরেন। ১২ মে তার করোনা শনাক্ত হয়। এরপর তিনি ফমেকের করোনা ডেডিকেটেড হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৮ মে ২০২০) তথ্য অনুযায়ী, , গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও নয় হাজার ৯৩৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় নয় হাজার ৭৮৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৮৫ হাজার ১৯৬টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৬০২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৮৭০ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৩৪৯ জনে।  ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১২ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ হাজার ৫৮৫ জন। সুস্থতার হার ১৯.২১ শতাংশ ও মৃত্যুর হার ১.৪৬ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ১৭ জন ও নারী চারজন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন, চট্টগ্রাম বিভাগের সাতজন, সিলেট বিভাগের একজন ও রাজশাহী বিভাগের একজন। ঢাকা বিভাগের মধ্যে ঢাকা সিটির আছেন ছয়জন। তাদের বয়স বিশ্লেষণে ৩১-৪০ বছরের মধ্যে দুইজন, ৪১-৫০ ছয়জন, ৫১-৬০ আটজন এবং ৬১-৭০ বছরের মধ্যে পাঁচজন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ২৩১ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৯৬ জনকে।

আমাদের বাণী ডট কম/১৮ মে ২০২০/ডিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।