কুষ্টিয়া জেলা সংবাদদাতাঃ সরকারি আবাসন প্রকল্পের বাসিন্দাদের জীবন মান এবং তাদের অবস্থার দেখভাল করতে মঙ্গলবার দুপুরে পরিদর্শনে গিয়েছিলেন কুষ্টিয়ার খোকসা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুবি আক্তার।

গত এক বছর আগে সরকারি অর্থায়নে সেনাবাহিনীর কর্তৃক নির্মিত কুষ্টিয়ার কুমারখালী ও খোকসার সীমান্তবর্তী এলাকার ওসমানপুর ইউনিয়নের হিজলাবট আশ্রায়ন প্রকল্পের ৫০ ঘর বাসিন্দাদের দৈনন্দিন জীবনের কর্ম ব্যবস্থা ও তাদের জীবনমান সরেজমিনে দেখতে গিয়ে ছিলেন।

পরিদর্শনে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুবি আক্তার বলেন,এ আশ্রয়ণ প্রকল্পের হলরুমে উপস্থিত মহিলাদের স্বাস্থ্য বিষয়ক জনসংখ্যাবিষয়ক ও তাদের জীবন মানের বিভিন্ন বিষয়ে বিশদ আলোচনা হয়। এদের মধ্যে থেকে তিনজন প্রেগনেন্সি মহিলা রয়েছে। তাদেরকে সামাজিক নিরাপত্তার আওতায় মাতৃত্বকালীন ভাতার ব্যবস্থা করা হবে বলেও তিনি জানান।

অপরদিকে আইজি বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করে দরিদ্র জনগোষ্ঠীকে মূল ধারায় ফিরে আনতে সেলাই সহ বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া হবে। নারীকে স্বাবলম্বী করার অংশ হিসাবেই তার এই আশ্রয়ণ প্রকল্পের পরিদর্শন বলেও জানান। এসময় মহিলা বিষয়ক কর্মকর্তা অফিসের বিভিন্ন কর্মচারী ও আশ্রয়ণ প্রকল্পের অধিবাসীরা উপস্থিত ছিলেন।

 

আমাদের বাণী ডট কম/১৫ সেপ্টেম্বর ২০২০/পিপিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।