চট্টগ্রাম সংবাদদাতা; চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৬৫ জন। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে শনাক্ত হয়েছেন ১৩৮ জন।

গতকাল সোমবার (২০ জুলাই) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী এইদিন ১ হাজার ১১৫টি নমুনা পরীক্ষা করা হয়।

মোট ৭টি ল্যাবের নমুনা পরীক্ষা করানো হয়।
এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১০৬টি নমুনা পরীক্ষা করে ৩০ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৮৫টি নমুনা পরীক্ষা করে ২০ জনের শরীরের করোনার সংক্রমণ পাওয়া যায়।

এছাড়া, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২০৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আরও শনাক্ত হয়েছেন ৩২ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫৩ টি নমুনা পরীক্ষা করে মাত্র ৩ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

অন্যদিকে, বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৩টি নমুনা পরীক্ষা করে ২৭ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৩৪টি নমুনা পরীক্ষা করে ২২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। কিন্তু এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করা হলে ৪ জনের করোনা শনাক্ত হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৩৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১হাজার ১১৫ টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৯ জন এবং উপজেলায় ৪৯ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মৃত্যুবরণ করেছে ২ জন এবং সুস্থ হয়েছেন আরও ৪০ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে হেলথ বুলেটিনে্র সর্বশেষ (২১  জুলাই ২০২০) তথ্য অনুযায়ী,গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪১  জনের মৃত্যু হয়েছে, এ নিয়ে মৃত্যুর সংখ্যা ২৭০৯ জনে।  একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৩  হাজার ৫৭  জন। মোট শনাক্তের সংখ্যা ২ লাখ ১০ হাজার ৫১০   জন। আজ নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৮৯৮  টি।গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১৫ হাজার ৩৯৭ জন।

আমাদের বাণী ডট কম/২০ জুলাই ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।