১’শ ৫০ কিলোমিটার পায়ে হেটে কুয়াকাটা সমুদ্র সৈকতে এসেছেন গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রোভার আলিম মোল্লা এবং তৃতীয় বর্ষের শিক্ষার্থী সাকিব হোসেন হৃদয়।

“মাদক পরিহার করি,সুস্থ্য জীবন গড়ি” ও “ট্রাফিক আইন মেনে চলি, নিরাপদ সড়ক গড়ি” শ্লোগান দুটিকে ধারণ করে রোভার স্কাউটদের সর্বোচ্চ পদক “প্রেসিডেন্ট রোভার স্কাউট এ্যাওয়ার্ড” অর্জনে তারা ২৫ ডিসেম্বর সকালে বিশ্ববিদ্যালয় থেকে কুয়াকাটা সৈকতের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। দীর্ঘপথ পারি দিয়ে ২৯ ডিসেম্বর বিকেল ৪টায় কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজে এসে এ দুই রোভার সফল ভাবে তাদের যাত্রা শেষ করেন।

রোভার দলনেতা আলিম মোল্যা বলেন, “প্রেসিডেন্ট এ্যাওয়ার্ড পদক” অর্জনের লক্ষ্যে গোপলগঞ্জ থেকে পায়ে হেটে কুয়াকাটা সমুদ্র সৈকত পর্যন্ত ১শ’ ৫০ কিলোমিটার পরিভ্রমণ তাদের জীবনে এক নতুন অভিজ্ঞতা অর্জণ হয়েছে। এ অভিজ্ঞতা সারা জীবনের চলার পথকে আরো সুগম করবে।

রোভার সাকিব হোসেন হৃদয় জানান, দীর্ঘ পথ পাড়ি দিতে গিয়ে শরীর ও মনের উপর প্রচন্ড চাপ পরেছে। তারপরও লক্ষ্য অর্জনে তাদের দূঢ় প্রতিজ্ঞা ছিল। প্রতিটি মানুষকেই তার লক্ষ্যে পৌছাতে অনেক পথ পাড়ি দিতে হয়। জীবনের শুরুতেই তারা দেশ ও মানুষের সেবায় কাজ করতে চান। এজন্য তাদের এই পরিশ্রম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।