জাহাঙ্গীর হাসান সুমন, লেবানন সংবাদাতাঃ লেবাননের বিভাগীয় শহর ত্রিপোলিতে  গত সপ্তাহে ১ নারী সহ ২২ জন বাংলাদেশীকে গ্রেফতার করেছে স্থানীয় আইন শৃঙ্খলা বাহিনী। দূতাবাস সূত্রে জানা যায় গ্রেফতারকৃত  ৩/৪ জনের বিরুদ্ধে জুয়া খেলার অভিযোগ  ছিল। তাদেরকে গ্রেফতার করতে  গিয়ে সেখানে উপস্থিত সবাইকে আটক করে নিয়ে যায় সেখানকার স্থানীয় পুলিশ।
নাম প্রকাশে অনিচ্ছুক এক জন লেবানন প্রবাসী জানায়, ত্রিপোলিতে প্রায় দশ হাজারের অধিক বাংলাদেশি বিভিন্ন কাজে সেখানে কর্মরত। বাংলাদেশীদের সুবিধার্থে ও সহযোগিতা স্বরূপ বাংলাদেশি পণ্য বিক্রিতে কয়েকটি দোকান খোলা হয়েছিল। দেশীয় খাবার বা  পণ্য ক্রয়ের জন্য দোকানে আনাগোনা ছিল বাংলাদেশিদের। তার ভাষ্যমতে হয়ত কারো প্রতিহিংসার কারণে এমনটা ঘটে থাকতে পারে । উপস্থিতি ২২ জনের মধ্যে এক নারী কর্মীসহ বৈধ অবৈধ সবাইকে গ্রেফতার দেখায় পুলিশ।
আটকের পর দূতাবাস সেখানকার থানা পুলিশের সাথে যোগাযোগ করলে তারা জানায় আটককৃতরা দোকানে আসর বসিয়ে জুয়া খেলা করতো । তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে আটক  করা হয়। এবং দুইটি দোকান সিল মোহর  লাগিয়ে  বন্ধ করে দেয়া হয়েছে।
নিন্মে দূতাবাসের ফেইসবুক পেইজ প্রবাসীদের বিভিন্ন মন্তব্যে উত্তরে যাহা ছিল হুবহু তুলে ধরা হল :-
লেবাননের ত্রিপোলী থেকে গত সপ্তাহে ২২ জন বাংলাদেশীকে আটক করেছে আইন শৃঙ্খলা বাহিনী। এদের মধ্যে ০১ জন মহিলাও রয়েছে। তাদের কয়েকজনের বিরুদ্ধে জুয়া খেলার অভিযোগ রয়েছে। অন্যদের ইকামা নেই। ৩/৪ জনের অপরাধে ২২ জন ধরা পড়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।