নারায়ণগঞ্জ সংবাদদাতা; জেলায়  গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ২৬ জন। তবে এ সময়ের মধ্যে নতুন করে কেউ মারা যায়নি। এ নিয়ে জেলায় প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে মোট ৫ হাজার ২’শ ৯১ জন। মারা গেছে মোট ১’শ ১৫ জন। শনিবার (৪ জুলাই) দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, এ পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকায় করোনায় আক্রান্ত হয়েছে আক্রান্ত ১ হাজার ৮’শ ৬৮ জন। মারা গেছে ৬১ জন। সদর উপজেলায় আক্রান্ত ১ হাজার ২’শ ৪২ জন। মারা গেছে ২২ জন। বন্দর উপজেলার ৫ টি ইউনিয়নে আক্রান্তের সংখ্যা ১’শ ৯০ জন। মারা গেছে ৩ জন। আড়াইহাজারে আক্রান্ত ৪’শ ৯২ জন। মারা গেছে ৪ জন, সোনারগাঁয়ে আক্রান্ত ৪’শ ৬১ জন। মারা গেছে ১৫ জন এবং রূপগঞ্জে আক্রান্ত হঢেছে ১ হাজার ৩৮ জন। মারা গেছে ১০ জন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে এই পর্যন্ত জেলায় মোট ২৬ হাজার ২’শ ৫২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১’শ ২২ জনের। এ পর্যন্ত সিটি কর্পোরেশন এলাকায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৯’শ ৮৭। সদর উপজেলায় ৪ হাজার ৯’শ ৯৮, বন্দরে ১ হাজার ১’শ ৭৮, আড়াইহাজারে ২ হাজার ৩’শ ৬৩, সোনারগাঁয়ে ১ হাজার ৯’শ ৪ ও রূপগঞ্জে ৭ হাজার ৮’শ ২২।

জেলায় এই পর্যন্ত করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছে ৩ হাজার ৭’শ ৩৭ জন। তার মধ্যে সিটি কর্পোরেশন এলাকার ১ হাজার ২’শ ৯৫ জন, সদর উপজেলার ১ হাজার ১৭ জন, রূপগঞ্জের ৬’শ ৯ জন ও আড়াইহাজারের ৩’শ ৬৫ জন, বন্দরের ১০’শ ২ ও সোনারগাঁয়ের ৩’শ ৩১ জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৪  জুলাই ২০২০ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ২৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৯৯৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার  ২৮৮ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৫৯ হাজার ৬৭৯। আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৪  হাজার ৭২৭ টি যা গতদিনে ছিল ১৪   হাজার ৬৫০  টি । গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৬৩৭ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৭০ হাজার ৭২১ জনে।

আমাদের বাণী ডট কম/০৪ জুলাই  ২০২০/পিপিএম 

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।