বেসরকারি টিচার্স ট্রেনিং কলেজ এমপিভুক্তিসহ ৫ দফা দাবি জানিয়েছেন শিক্ষক নেতারা। রবিবার  জাতীয় প্রেসক্লাবে `বেসরকারি টিচার্স ট্রেনিং কলেজ এমপিওভুক্তি দাবির যৌক্তিকতা` শীর্ষক গোলটেবিল আলোচনায় এসব দাবি জানানো হয়।

বেসরকারি টিচার্স ট্রেনিং কলেজ শিক্ষক সমিতি আয়োজিত গোলটেবিল আলোচনায় সভাপতিত্ব করেন খান বাহাদুর আহসান উল্লাহ কলেজের অধ্যক্ষ প্রফেসর ফাতেমা খাতুন।

প্রধান অতিথির বক্তব্যে বেসরকারি টিচার্স ট্রেনিং কলেজ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ইন্টারন্যাশনাল এডুকেশন কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ড. মুহাম্মদ নজরুল ইসলাম খান বলেন, বেসরকারি টিটিসি প্রতিষ্ঠার ২৭ বছরে সরকারের কোনরূপ আর্থিক সহযোগিতা পায়নি। দীর্ঘদিন যাবত নামমাত্র বেতনে মাধ্যমিক স্তরের শিক্ষকদের প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে। অনতিবিলম্বে জনবল কাঠামো ও এমপিও নীতিমালায় অন্তর্ভূক্ত করে ৫ দফা দাবি মেনে নেয়ার জন্য তিনি প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে প্রফেসর ফাতেমা খাতুন বলেন,দাবি আদায়ের লক্ষ্যে আগামী ২৪ ফেব্রুয়ারি সংবাদ সম্মেলন করে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

বৈঠকে অন্যদের মধ্যে বক্তব্য দেন অধ্যাপক মো. রমজান আলী, অধ্যক্ষ আল মুজাহিদ ফকির, অধ্যক্ষ শিলা বার্ণাডেট গমেজ, উপাধ্যক্ষ মো. বাবুল হোসেন, অধ্যক্ষ সুলতানা সাজিদা ইয়াসমিন, অধ্যক্ষ শাহিদা খাতুন, অধ্যক্ষ আব্দুস সামাদ প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।