ডেস্ক রিপোর্ট ঢাকা; দেশের ৮ জেলার অনেক এলাকা ৫ থেকে ৭ দিনের বন্যার মুখে পড়তে যাচ্ছে বলে আভাস দিয়েছে পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র। কুড়িগ্রাম, গাইবান্ধা, জামালপুর, সিরাগঞ্জ, বগুড়া, টাঙ্গাইল, রাজবাড়ী ও মুন্সিগঞ্জে স্বল্পমেয়াদী এ বন্যা দেখা দিতে পারে।

উজানে ভারি বর্ষণে বহ্মপুত্র-যমুনার পানি বাড়ছে। এতে আগামী ১০ দিনের মধ্যে এ বন্যা দেখা দিতে পারে। পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুজ্জামান ভুঁইয়া এ তথ্য জানান।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র আগামী ৬ জুলাই পর্যন্ত পূর্বাভাসে জানিয়েছে, বহ্মপুত্র ও যমুনার পানি আগামী ১০ দিন বাড়তে পারে।

শনিবার নাগাদ বহ্মপুত্র নদের পানি কুড়িগ্রামের উলিপুর ও চিলমারীতে; রবি ও সোমবার যমুনার পানি গাইবান্ধার ফুলছড়ি, জামাপালপুরের বাহাদুরাবাদে, সিরাজগঞ্জের কাজিপুরে, বগুড়ার সারিয়াকান্দিতে এবং টাঙ্গাইলের এলাসিনে বিপদসীমার উপরে প্রবাহিত হতে পারে

এদিকে জুন মাসের দীর্ঘমেয়াদী আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দিন আহমেদ বলেছেন, মৌসুমি ভারি বর্ষণের কারণে দেশের উত্তরাঞ্চল, উত্তর পূর্বাঞ্চল ও দক্ষিণ পূর্বাঞ্চলের কিছু স্থানে স্বল্প মেয়াদী বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

আমাদের বাণী ডট কম/২৬ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।