শিক্ষাঙ্গন

ডাকসু নির্বাচন বাতিলে চেয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাননি তানহা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লাল বাসে নয়, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো আলাদা গাড়িতে গণভবনে গেলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন। নুর গেলেও গণভবনে যাননি সুফিয়া কামাল হল সংসদের সদস্য লামইয়া তানজিন তানহা। নির্বাচনের ফল কারচুপির অভিযোগে ডাকসুর ফল বাতিল চেয়েছেন তিনি।

তানহা বলেন, নির্বাচনে যখন কারচুপি হলো তখনই আমরা সবাই প্যানেল থেকে বর্জনের ঘোষণা দিয়েছি। তারপর ফলাফল ঘোষণার পর আবার যখন দেখলাম আমি জয়ী হয়েছি তখন আমি এ ফলাফল আর গ্রহণ করতে পারি না। কারণ বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী যদি তার ভোট দিতে না পারে সেটাও ওই শিক্ষার্থীর সঙ্গে বিশাল অন্যায়। সেজন্য আমি প্রথমে নির্বাচন বর্জন করেছি, পরে পদত্যাগ করেছি। তাই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাচ্ছি না।

ইংরেজী বিভাগের এই শিক্ষার্থী সুফিয়া কামাল হলে সদস্য পদে প্রগতিশীল ছাত্রজোটের প্যানেল থেকে নির্বাচন করেছেন। ৮৪১ ভোট পেয়ে নির্বাচিতও হয়েছেন তিনি। তবে সামগ্রিকভাবে পুরো ডাকসু নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ভোটের ফল প্রত্যাখ্যান করেছেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের এই শিক্ষার্থী আরও বলেন, ‘নির্বাচন সুষ্ঠু হলে আমি ১০টা ভোট পেলেও মেনে নিতাম। কারচুপির নির্বাচনের ফলে বিজয়ী হয়ে শপথ নিতে চাই না।’

তানহা মনে করেন, দীর্ঘ প্রায় তিন দশক ডাকসু নির্বাচন না হওয়ায় ক্যাম্পাসে ক্ষমতাসীন ছাত্র সংগঠনগুলোর দখলদারিত্ব চলে এসেছে। ক্যাম্পাসে সুস্থ রাজনীতির চর্চা ও গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য এবারের নির্বাচনে অংশ নিয়েছিলেন বলে জানান তিনি।

ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, পুরো নির্বাচনেই ব্যাপক অনিয়ম ও কারচুপির ঘটনা ঘটেছে। এজন্য বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী হিসেবে আমি লজ্জিত। তাই এ নির্বাচনের ফল বাতিল করে পুনরায় ভোটের দাবি জানাচ্ছি।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]
Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close