গোয়ালন্দ (রাজবাড়ী) সংবাদদাতা;  যাত্রী ও যানবাহনের চাপ নিয়ন্ত্রণ করতে না পেরে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে সীমিত আকারে ১২ ঘণ্টা ফেরি চলাচল করার পর আবারো বন্ধ করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৯ মে ২০২০)  সকাল ৭টার দিকে অতিরিক্ত যানবাহনের চাপে ঘাট কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ করে দেয়। ওই সময় ঘাটে আটকে থাকা প্রাইভেটকার ও মাইক্রোবাস উল্টো পথে ফিরিয়ে দেয়া হয়।

জানা গেছে, মঙ্গলবার সকালে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে ছিল হাজার হাজার যাত্রী। যাত্রী ও যানবাহনের বাড়তি চাপে বিপাকে পড়ে ঘাট কর্তৃপক্ষ। যে কারণে মঙ্গলবার  বিকেল থেকে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেয় বিআইডব্লিটিসি।

বিআইডব্লিউটিসির আরিচা সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান জানান, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। সোমবার দিনে আট ঘণ্টা বন্ধ রাখার পর রাত ৭টার দিকে সীমিত আকারে ফেরি সার্ভিস চালু করা হয়েছে। এ সময় ১৬টির মধ্যে আটটি ফেরি দিয়ে জরুরি পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স পাড় করা হয়। গাড়ির চাপের কারণে আবার মঙ্গলবার সকাল ৭টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে বলে জানান তিনি।

এদিকে ঢাকা থেকে আসা যানবাহনগুলোকে কঠোর নজরদারিতে রেখেছে পুলিশ। জেলার প্রবেশপথের চেকপোস্টে পুলিশি টহল জোরদার করা হয়েছে।

আমাদের বাণী ডট কম/১৯ মে ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।