প্রধানমন্ত্রী কাছে এক নাগরিকের খোলা চিঠি

সাধারণত ঈদের সময় দেশেই থাকেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সব শ্রেণিপেশার মানুষের সঙ্গে বিনিময় করেন ঈদের শুভেচ্ছা। রাষ্ট্রীয় সফরে অনেক সময় তাকে যেতে হয় বিদেশে। এবারও বেশ কয়েকটি দেশে সফর করছেন বাংলাদেশের সরকারপ্রধান। সঙ্গত কারণেই পবিত্র ঈদুল ফিতর পালন করতে হচ্ছে বিদেশে। কিন্তু বিদেশে থাকলেও মনটা তার পড়ে আছে দেশে। বর্তমানে ফিনল্যান্ডে অবস্থানরত প্রধানমন্ত্রী শুভেচ্ছাবার্তা পাঠিয়ে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। বলেছেন, বিদেশে থাকলেও তার মনটা দেশে পড়ে আছে।

ভিডিও বার্তায় শেখ হাসিনা ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে তার সরকারের নেয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরেন। দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্যে যে কাজ করছেন তা যেন অব্যাহত রাখতে পারেন।

ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী বলেন, এবার বিদেশে থাকতে হলো, সঙ্গত কারণে। বিদেশে থাকলেও মনটা পড়ে আছে দেশে। দেশবাসীর সঙ্গে সবসময় একাত্মতাবোধ করি।

শেখ হাসিনা বলেন, আমাদের সব সময়ই প্রচেষ্টা থাকে, আপনারা যেন সুস্থ থাকতে পারেন, ভালো থাকতে পারেন, আপনাদের প্রতিটি উৎসব যেন আনন্দমুখর হয়। একটি মাস রোজা রেখে যে সংযম দেখানো হয়, তারপর আনন্দের বার্তা নিয়ে আসে এই ঈদ। আর সে আনন্দটা সবার সঙ্গেই আমি ভাগ করে নিতে চাই। আপনারা দোয়া করবেন, বাংলাদেশটাকে যেভাবে আমরা আর্থসামাজিক উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি, এই উন্নয়নের গতিধারাটা যেন অব্যাহত থাকে। বাংলাদেশ বিশ্বের বুকে এখন যে সম্মানটা পেয়েছে সে সম্মানটা যেন অব্যাহত থাকে।

  বিশিষ্ট নারী সাংবাদিক দিল মনোয়ারা মনু আর নেই

তিনি আরও বলেন, ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে মুসলমানরা আত্মশুদ্ধি, সংযম, সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হোক। হাসি-খুশি ও ঈদের অনাবিল আনন্দে প্রতিটি মানুষের জীবন পূর্ণতায় ভরে উঠুক।

দেশ ও জাতির কল্যাণ কামনা করে তিনি বলেন, প্রিয় মাতৃভূমি বাংলাদেশ ও মুসলিম উম্মাহর উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করছি। আগামী ৭জুন দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *