পল্লী নিবাস লকডাউন

রংপুর সংবাদদাতা;  মরহুম রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের রংপুরের বাড়ি পল্লী নিবাস লকডাউন ঘোষণা করা হয়েছে। তার পুত্র রাহগির আল মাহি সাদ এরশাদ এমপির এক সহকর্মী শরীরে করোনা শনাক্তের পর বাড়িটি লকডাউন করা হয়।

রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জানিয়েছেন, সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগ এবং মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানা যৌথভাবে রোববার রাতে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের দর্শনাস্থ বাসভবন পল্লী নিবাস লকডাউন করা হয়েছে।

ওই বাড়িতে রংপুর-১ আসনের এমপি এরশাদ পুত্র সাদ এরশাদের একজন সহকর্মীর করোনা পজেটিভ হওয়ায় লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও জানান, এসময় সাদ এরশাদ এমপি, তার স্ত্রী মহিমা সাদ এরশাদ, এপিএস আফজালসহ অন্যান্য সকল স্টাফদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

এছাড়া এই ১৪ দিনের মধ্যে পল্লী নিবাসে জাতীয় পার্টির সকল নেতাকর্মী ও জনসাধারনের প্রবেশেও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

রংপুর সিভিল সার্জন হিরম্ব কুমার রায় জানিয়েছেন, গত ২৩ মে রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষায় পল্লীনিবাসের সাদ এরশাদ এমপির এক সহকর্মীর করোনা পজেটিভ এসেছে। এরপর বাড়িটি লকডাউন ঘোষণা করা হয়েছে।

  হোম কোয়ারেন্টাইনে না থাকায় সীতাকুণ্ডে প্রবাসীকে জরিমানা

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে সর্বশেষ (২৫ মে ২০২০)  তথ্য অনুযায়ী, নতুন একটিসহ মোট ৪৮টি ল্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ৫৪১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় নয় হাজার ৪৫১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৩ হাজার ৩৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৯৭৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৫৮৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫০১ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৩৩ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৩৩৪ জনে।

আমাদের বাণী ডট কম/২৫ মে ২০২০/ডিডিএ