লক্ষ্মীপুর

লক্ষ্মীপুর সংবাদদাতা;  কমলনগরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন যুবকের পরিবারের পাঁচ সদস্যের করোনা শনাক্ত হয়েছে।

আজ বুধবার (২৭ মে ২০২০) দুপুরে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো ফলাফলে তাদের করোনা পজিটিভ আসে। এর আগে ২১ মে ওই যুবকের করোনা ধরা পড়ে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আবু তাহের বিষয়টি নিশ্চিত করে জানান, উপজেলার চরলরেন্স এলাকার ননামিয়া হাজি বাড়ির ২৬ বছর বয়সী ওই যুবক গলা ব্যাথা নিয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসলে করোনা পরীক্ষার জন্য তার নমুনা প্রেরণ করা হয়। ২১ মে করোনা পজিটিভ আসলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। পাশাপাশি তার পরিবারের সাত সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।

  • বুধবার পরীক্ষার ফলাফলে তাদের মধ্যে ওই যুবকের মা, স্ত্রী, ছেলে ও দুই বোনের করোনা পজিটিভ আসে। অপর দুইজনের নমুনায় সমস্যা থাকায় নোবিপ্রবি থেকে পুনরায় নমুনা পাঠানোর জন্য বলা হয়েছে। ওই দু’জনের নতুন নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানোর পাশাপাশি নতুন আক্রান্ত পাঁচজনকে চিকিৎসার জন্য আইসোলেশন ইউনিটে নিয়ে আসা হবে বলে তিনি জানান।
  মতলব উত্তরে ভিডিও চিত্রের মাধ্যমে সচেতনতামূলক সভা

স্বাস্থ্য কর্মকর্তা বলেন, নতুন আক্রান্ত এ পাঁচ রোগী নিয়ে কমলনগরে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জনে। এর আগে চিকিৎসক-পুলিশ সদস্যসহ ১২ জন করোনায় আক্রান্ত হন। তাদের মধ্যে চিকিৎসকসহ ছয়জন সুস্থ্য হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৬ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে ঈদের দিনও অর্থাৎ গত ২৪ ঘণ্টায় চার হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে পাঁচ হাজার ৪০৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৮ হাজার ৪১১টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ১১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৫১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫২২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৫৭৯ জনে।

আমাদের বাণী ডট কম/২৭  মে ২০২০/সিসিপি