মাজহারুল ইসলাম চৌধুরী

চট্টগ্রাম সংবাদদাতা;  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩০ নম্বর পূর্ব মাদারবাড়ী ওয়ার্ড কাউন্সিলর মাজহারুল ইসলাম চৌধুরী (৬৮) মারা গেছেন।

গতকাল মঙ্গলবার (২৬ মে ২০২০)  রাত সাড়ে ৮টার দিকে ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

  • মাজহারুল ইসলাম নগরীর পূর্ব মাদারবাড়ি মালুম বাড়ি এলাকার বাসিন্দা। তার দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। তিনি চট্টগ্রামের সদরঘাট থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

তার আত্মীয় ফরহাদ উদ্দিন আহমেদ বাবু বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জ্বর-শ্বাসকষ্ট নিয়ে চট্টগ্রামের বেসরকারি পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মাজহারুল ইসলাম। ছয় দিন আগে তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় তার করোনাভাইরাস পজিটিভ আসে।

এরপর মাজহারুল ইসলামকে আনোয়ার খান মডার্ন হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে মঙ্গলবার সকালে তাকে আইসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় এদিন রাতে তিনি মারা যান, যোগ করেন ফরহাদ উদ্দিন আহমেদ বাবু।

এর আগে করোনাক্রান্ত হয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গতকাল মঙ্গলবার (২৬ মে ২০২০)  সকাল সাড়ে ১০টায় পৌর শহরের কালীঘাট রোডে নিজ বাসায় মারা যান পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল আহাদ (৬০) মারা গেছেন৷

  নিরাপত্তাহীনতা ও জিম্মি দশা থেকে বাঁচতে সংবাদ সম্মেলন

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৬ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে ঈদের দিনও অর্থাৎ গত ২৪ ঘণ্টায় চার হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে পাঁচ হাজার ৪০৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৮ হাজার ৪১১টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ১১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৫১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫২২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৫৭৯ জনে।

আমাদের বাণী ডট কম/২৭  মে ২০২০/সিসিপি