কালুখালীতে শান্তিপূর্ণ পরিবেশে এইচএসসি ও আলিম পরীক্ষা অনুষ্ঠিত

সোমবার রাজবাড়ীর কালুখালী উপজেলায় নকলমুক্ত পরিবেশে এইচএসসি ও আলীম পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। উভয় পরীক্ষায় ৬ শ ৫৬ জন শিক্ষার্থী অংশগ্রহন করে।

কালুখালী সরকারী কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত এইচএসসি বাংলা বিষয়ে গতকাল সোমবার ২ শ ৪২ জন শিক্ষার্থী অংশ নেয় । হল সুপার হারুন অর রশীদ জানান,উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহার সহ প্রশাসনিক কর্মকর্তাদের নজরদারি ও শিক্ষকদের সহযোগীতার কারনে নকলমুক্ত ও শান্তিপূর্ন পরিবেশে প্রথম দিনের পরীক্ষা সম্পন্ন হয়েছে। কালুখালী সরকারী কলেজ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আবুল হাসান রানা জানান,শিক্ষার্থীদের মেধা ও মননের সঠিক মূল্যায়নের জন্য এ বছর কালুখালীর সর্বত্র নকলমুক্ত পরিবেশে পরীক্ষা হচ্ছে।

কালুখালীর হোগলাডাঙ্গী এমআই কামিল মাদরাসা কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে আলীম পরীক্ষা। কেন্দ্র সুপার মাওলানা লুৎফর রহমান জানান,ওই কেন্দ্রে গতকাল কোরআন মাজিদ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় ১শ ৬৩ জন শিক্ষার্থী অংশগ্রহন করে। মাদরাসা পরীক্ষারা নৈতিকতার বিবেচনায় নকলের আশ্রয় নেয়নি বলে জানান কেন্দ্র সুপার মাওলানা লুৎফর রহমান।

  কৌশলে ডেকে স্ত্রীর সহায়তায় এগারো বছরের শিশুকে ধর্ষণ

কালুখালীর মৃগী শহীদ দিয়ানত কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত এইচএসসির পরীক্ষায় ২ শ ৫১ জন শিক্ষার্থী অংশ নেয় । হল সুপার পিজুষ কুমার বিশ্বাস জানান, নকলমুক্ত ও শান্তিপূর্ন পরিবেশে প্রথম দিনের পরীক্ষা সম্পন্ন হয়েছে।আগামী দিনগুলোতেও শান্তিপূর্ন পরিবেশ বজায় রাখা হবে। মৃগী শহীদ দিয়ানত কলেজ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ আয়ুব আলী জানান, সার্বক্ষনিক নজরদারি থাকায় নকলের সুযোগ নেই।তাছাড়া পরীক্ষা কেন্দ্রের পরিবেশ শান্ত রাখতে আমরা সার্বক্ষনিক তদারকি করছি।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *