কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রত্নতত্ত্ব বিভাগের ১ম র‌্যাগ ডে স্কলারশিপ অ্যাডওর্য়াড অনুষ্ঠান এবং সাংস্কৃতিক সন্ধ্যা -২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (০১ এপ্রিল) কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ৫০১ নং রুমে বিভাগটির প্রথম ব্যাচ ও বিশ্ববিদ্যালয়ের ৮ম ব্যাচের ১ম ব্যাচ র‍্যাগ ডে অনুষ্ঠিত হয়।

বিদায়ী শিক্ষার্থী আলী হোসেন শুভ’র সঞ্চলনায় এবং প্রত্নতত্ত্ব বিভাগের সভাপতি মোঃ সাদেকুজ্জামান’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী ।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. এ কে এম শাহনাওয়াজ,এসময় প্রধান বক্তা বাংলার ইতিহাস ও ঐতিহ্য এবং বাংলাদেশে প্রত্নতত্ত্ব চর্চা ও পথচলা নিয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. শামিমুল ইসলাম, রেজিস্ট্রার প্রফেসর ড. আবু তাহের, নবাব ফয়জুন্নেসা চৌধুরানী হলের প্রভোষ্ট জিল্লুর রহমান , নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এন এম রবিউল আওয়াল চৌধুরী, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক ড.আতাউর রহমান, ময়নামতি জাদুঘরের সহকারী কাস্ট্রোডিয়ান হাফিজুর রহমান, কাস্ট্রোডিয়ান আহমেদ আবদুল্লাহসহ প্রত্নতত্ত্ব বিভাগের সকল শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে অতিথির হাতে সম্মাননা স্মারক তুলে দেন বিভাগের শিক্ষকবৃন্দ। পরে নাচে গানে দিনটি উদযাপন করে বিভাগের শিক্ষার্থীরা।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।