কুমিল্লা মেডিকেল কলেজ

কুমিল্লা সংবাদদাতা; জেলায়  চিকিৎসকসহ নতুঙ্করে ৩১ জন আক্রান্ত হয়েছে । মেডিক্যাল কলেজ হাসপাতালের তিন জন চিকিৎসক, দুই জন নার্স, এক চিকিৎসকের ভাই, দুইজন ক্লিনার ও একজন প্যাথলজি বিভাগের কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এই নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৩৮ জনে।

আজ সোমবার (২৫ মে ২০২০) কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

অপর দিকে কুমিল্লা সদর হাসপাতালের গাইনী বিভাগের দুই সিনিয়র বিশেষজ্ঞ চিকিৎসকসহ তিনজন নারী চিকিৎসক, দুইজন নার্স, একজন ক্লিনার করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সদর উপজেলা ও সিটি করপোরেশনে বেশি। এ ছাড়া চৌদ্দগ্রামে, বুড়িচংয়ে ও মনোহরগঞ্জে ৪ থেকে ৫ জন রয়েছেন।

চৌদ্দগ্রামে আজ ঈদের দিনে করোনার ৭ জন সনাক্ত, আলকরায় ৪ জন, পৌর সভার রামরায় গ্রামে ১ জন, ঘোলপাশা ১ জন, বাতিসা ১ জন সহ ৭ জন। আজকে লাকসামে নতুন করে আরও ৩ জনের করোনা সনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ জনে। আক্রান্তরা হলো-লাকসাম স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের দোকানদার সু্বোধ ঘোষ,অপসোনিন ঔষধ কোম্পানির প্রতিনিধি সাইমুল হক,লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ষ্টাফ কাসেম।তাদের প্রত্যেকে এখন হোম আইসোলেসানে রয়েছে।

  গোবিন্দগঞ্জে মাইক্রোবাস চালককে মারপিটের অভিযোগে মহাসড়ক অবরোধ

সিভিল সার্জন অফিসের ফেসবুক জানায়, কুমিল্লায় আজ ৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে সর্বশেষ (২৫ মে ২০২০)  তথ্য অনুযায়ী, নতুন একটিসহ মোট ৪৮টি ল্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ৫৪১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় নয় হাজার ৪৫১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৩ হাজার ৩৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৯৭৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৫৮৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫০১ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৩৩ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৩৩৪ জনে।

আমাদের বাণী ডট কম/২৫ মে ২০২০/ডিডিএ