কুষ্টিয়া জেনারেল হাসপাতাল

হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; জেলায় নতুন করে আরও ৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা (বহিরাগত বাদে) দাঁড়ালো ৪৭ জনে। নতুন শনাক্তকৃত জেলার সদর ও ভেড়ামারা উপজেলার।

আজ বৃহস্পতিবার  (২৮ মে ২০২০) বিকালে কুষ্টিয়ার জেলা সিভিল সার্জন ডাক্তার এস এম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের পিসিআর ল্যাবের প্রাপ্ত তথ্য মতে, আজ কুষ্টিয়ার ১৩৮ টি (কুষ্টিয়া ৫৩, চুয়াডাঙ্গা ৪১, মেহেরপুর ৪৪) নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে যার মধ্যে কুষ্টিয়ায় ৮ জন, মেহেরপুর জেলায় ১ জন ও চুয়াডাঙ্গা জেলার একজনের করোনা পজেটিভ এসেছে।  বাকিগুলোর ফলাফল নেগেটিভ৷

কুষ্টিয়ার  নতুন শনাক্তকৃত ৮ জনের  মধ্যে সদর উপজেলায় আক্রান্ত ৪ জনের ১ জনের বাড়ি পেয়ারাতলা ও বাকী ৩ জনের বাড়ি হরিনারায়ণপুর। ভেড়ামারা উপজেলায় আক্রান্ত ৪ জনের বাড়ি বারোদাগ, নওদাপাড়া, ভেড়ামারা ও চাঁদগ্রামে।

নতুন ৮  জনসহ শনাক্তকৃত ৪৭  জনের মধ্যে দৌলতপুর উপজেলায় ১৫ জন, ভেড়ামারা উপজেলায় ৬  জন, মিরপুর উপজেলায় ৯ জন, সদর উপজেলায় ৮  জন, কুমারখালী উপজেলায় ৮ জন ও খোকসা উপজেলায় ১জন। ৩৯ জনের মধ্যে পুরুষ রোগী ৩৫ ও নারী ১২  জন। এদের মধ্যে সুস্থ্য হয়ে হাসপাতালের ছাড়পত্র পেয়েছেন ২৪  জন।

  ডলি রানি দাসের মৃত্যুতে বগুড়া জেলা মহিলা ফোরামের শোক

উপজেলা ভিত্তিক সুস্থ ২২ জনের মধ্যে দৌলতপুর উপজেলায় ৯ জন, ভেড়ামারা উপজেলায় ২, মিরপুর উপজেলায় ৪, সদর উপজেলায় ১ জন, কুমারখালী উপজেলায় ৫ জন, খোকসা উপজেলায় ১ জন এবং বহিরাগত ২ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ২৫  জন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৭ মে ২০২০) তথ্য অনুযায়ী, দেশে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় ৪৯টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ৯ হাজার ২৬৭টি। পূর্বেরসহ নমুনা পরীক্ষা করেছি ৯ হাজার ৩১০টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ২৯ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪০ হাজার ৩২১ জন। শনাক্তের হার ২১ দশমিক ৭৯ শতাংশ।’ গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ১৫ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৫৫৯ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৯ শতাংশ। নতুন করে সুস্থ হয়েছে ৫০০ জন। মোট সুস্থ হয়েছে ৮ হাজার ৪২৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৮৯ শতাংশ।’

আমাদের বাণী ডট কম/২৮  মে ২০২০/সিসিপি