চ্যাম্পিয়ন বালক-বালিকা বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যলয় দল, রানাসআপ বালিকা বহরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বালক পূর্ব আমবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় দল।

“শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুষ্টিয়ার খোকসা উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

ফাইনাল খেলার বালিকাদের মধ্যে বহরমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বনোগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মোদের খেলায় প্রাথমিক বিদ্যালয়ের একমাত্র গোলে চ্যাম্পিয়ন হয়।
বালকদের মধ্যে বনোগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পূর্ব আমবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। নির্ধারিত সময়ে কোন গোল না হয় পরে ট্রাইবেকারে বনোগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪-৩ গোলে পূর্ব আমবাড়িয়া কে পরাজিত করে।

বৃহস্পতিবার বিকালে খোকসা-জানিপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহি অফিসার মাফ্ফারা তাসনীন এর সভাপতিত্বে পুরুস্কার বিতরনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কু্ষ্টিয়া জেলা আওয়ামীলীগের সভাপতি ও খোকসা উপজেলা পরিষদেরর চেয়ারম্যান আলহাজ্ব সদর উদ্দিন খান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মির্জা গোলাম মোহাম্মদ বেগ, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ আবু হানিফ প্রমুখও। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা সবুজ কুমার সাহা ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল মতিন, এছাড়াও উপজেলার বিভিন্ন প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও শিক্ষিকা এবং শিক্ষার্থী ক্রীড়ামোদী শিক্ষার্থী ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহি অফিসার সহ উপস্থিত অতিথিগণ। প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা চেয়ারম্যান বলেন, নিয়মিত ক্রিড়াচর্চা করে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও বাল্যবিবাহ নির্মূল করা সম্ভব। আর সেজন্যই শিক্ষার পাশাপাশি প্রতিটি শিক্ষার্থীকে খেলায় মনোনিবেশ করতে হবে।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত এ ফুটবল টুর্নামেন্টের ৮৭ টি বিদ্যালয় এর মধ্য থেকে বাছাই কৃত বালিকা ২০ টি দল ও বালক ২০ টি দল নিয়ে ফুটবল খেলা শুরু হয়।
উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আবু হানিফ ও সাধারণ সম্পাদকসহ শিক্ষক -শিক্ষিকা সহ সকল বিদ্যালয়ের শিক্ষার্থীগণ ক্রীড়ামোদী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার বিকেলে উক্ত খেলার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।