বাল্যবিবাহ, যৌন হয়রানি ও ইভটিজিং প্রতিরোধে সচেতনামূলক সভা ও অভিযোগ বাক্স উদ্বোধন করলেন কুষ্টিয়ার খোকসা উপজেলা নির্বাহি অফিসার। বৃহস্পতিবার বেলা সাড়ে বারোটার সময় উপজেলার শোমসপুর বালিকা বিদ্যালয় উপজেলা নির্বাহি অফিসার মাফ্ফারা তাসনীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জনসচেতনামূলক বক্তব্য ও অভিযোগ বাক্স উদ্বোধন করলেন।

শোমসপুর বালিকা বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব আব্দুর রহিম খানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম।

প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা নির্বাহি অফিসার শিক্ষার্থীর উদ্দেশ্যে বলেন, জনসচেতনতা ও যে কোন একজন অভিভাবকের কাছে নিজের সুবিধা ও অসুবিধা বলতে পারাটাই আমাদের নিজেকে সেভ করার একটি সহজ উপায় হতে পারে সে আমাদের শিক্ষক অথবা বাবা-মা অথবা আপন কোন ব্যাক্তি। অবশ্যই নিজেদের সেভ নিজেদেরই করতে হবে তবে সে ক্ষেত্রে প্রশাসনের সহযোগিতা চাইলে অবশ্যই প্রশাসন তোমাদের সহযোগিতা করবে। বাল্যবিবাহ নির্মূল করতে বাবা মা আত্মীয় স্বজনকে তোমাদের অবস্থান তুলে ধরতে হবে এবং প্রয়োজন হলে প্রধান শিক্ষকের সহযোগিতা নিয়ে উপজেলা নির্বাহি অফিসার কে জানাতে হবে। সামাজিক ব্যাধি আমাদের সমাজ থেকে নির্মূল করতে সকলকে সচেতনতা হতে হবে।

উক্ত অনুষ্ঠানের বিদ্যালয়ের সকল শিক্ষার্থীর এবং গণমাধ্যমকর্মী গন উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।