দোকানপাট ও শপিং মল

যশোর সংবাদদাতা;  সামাজিক দূরত্ব না মানা ও স্বাস্থ্যবিধি অনুসরণে অবহেলার কারণে গত ১৭ মে যশোর জেলা ও উপজেলার সব ধরনের দোকানপাট, মার্কেট, শপিং মল ফের বন্ধ ঘোষণা করা হয়। তবে সে সিদ্ধান্ত থেকে সরে আসতে চলেছে যশোর জেলা প্রশাসন।

বন্ধ থাকা ব্যবসা প্রতিষ্ঠান আবারও খুলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে দোকানপাটে ক্রেতা-বিক্রেতাদের অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আর গণপরিবহন আগের মতোই বন্ধ থাকবে।

আজ বুধবার (২৭ মে ২০২০) সকালে  যশোর সার্কিট হাউজে  ‘করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত’ জেলা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ এ তথ্য নিশ্চিত করে বলেন, ঈদের আগে দোকানপাট বন্ধ রাখার তাৎক্ষণিক সিদ্ধান্ত আজকের সভায় সেটি প্রত্যাহার করা হয়েছে। আগের মতো সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত ব্যবসায়ীরা তাদের প্রতিষ্ঠান খোলা রাখতে পারবেন।

  ভালুকায় ধর্ষণের শিকার নারী গার্মেন্টস শ্রমিক

জেলা প্রশাসক জানান, যশোর জেলার ব্যবসা প্রতিষ্ঠান তথা দোকানপাট খুলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। এখন থেকে ব্যবসায়ীরা ইচ্ছা করলে দোকানপাট খুলতে পারবেন। তবে ক্রেতা-বিক্রেতাদের অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। প্রত্যেক দোকানে হ্যান্ড স্যানিটাইজার বা হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে। পরস্পরের সঙ্গে নির্ধারিত দূরত্বও বজায় রাখতে হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, করোনা সংক্রান্ত সেনা তৎপরতায় যশোরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লে. কর্নেল নেয়ামুল, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলীপ কুমার রায়, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন প্রমুখ।

আমাদের বাণী ডট কম/২৭  মে ২০২০/সিসিপি