গ্যাসের মূল্যবৃদ্ধির পাঁয়তারা বন্ধের দাবিতে আগামী ২৭ মার্চ বুধবার দেশব্যাপী জেলায় জেলায় বিক্ষোভের ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট । এছাড়া একই দিন বিকেল ৪টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করবে বামপন্থীদের এই জোটটি।

বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে গ্যাসের অযৌক্তিক মূল্যবৃদ্ধির পাঁয়তারার প্রতিবাদ জানিয়ে বলেন, দেশের গ্যাস বিতরণ ও সঞ্চালন কোম্পানিগুলো লাভজনক অবস্থায় থাকার পরও দাম বৃদ্ধির পাঁয়তারা কেন? দেশের স্থলভাগ ও সমুদ্র বক্ষের গ্যাস অনুসন্ধান-উত্তোলনে কার্যকর উদ্যোগ না নিয়ে গ্যাস সংকটের অজুহাত দেখিয়ে মুনাফাখোর সিলিন্ডার ব্যবসায়ীদের স্বার্থে এলএনজি আমদানির অসৎ উদ্দেশ্য যেমন বাস্তবায়ন করছে সরকার। সেইসাথে বেশি দামে এলএনজি কিনে কম দামে সরবরাহের লোকসানের কথা বলে আবার গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা করছে।

  'সীমান্ত হত্যার বিরুদ্ধে সরকার প্রতিবাদের সাহস পাচ্ছে না'

বিবৃতিতে দেশ ও জনগণের স্বার্থে মূল্যবৃদ্ধির পাঁয়তারা থেকে সরে আসার জন্য এবং এলএনজি আমদানির সর্বনাশা উদ্যোগ বন্ধ করে স্থলভাগ ও সমুদ্রবক্ষের গ্যাস জাতীয় কোম্পানি বাপেক্সকে দিয়ে দ্রুত অনুসন্ধান ও উত্তোলনের উদ্যোগ গ্রহণের দাবি জানান।

এই দাবিতে আগামী ২৭ মার্চ ২০১৯ বাম গণতান্ত্রিক জোট-এর উদ্যোগে দেশব্যাপী জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। ঢাকায় ২৭ মার্চ বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *