আজ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মবার্ষিকি ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সরকারি মুস্তাফাবিয়া আলিয়া মাদ্রাসা, বগুড়ায় সকাল সাড়ে ৯টায় র‌্যালি ও র‌্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা শুরুর পূর্বে জাতির জনকের জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা হয়। আলোচনা সভায় সহকারি অধ্যাপক ও শিক্ষক পরিষদের সম্পাদক মো: আবু রায়হান-এর সভাপতিত্বে আলোচনা করেন সহযোগি অধ্যাপক মোফাচ্ছের আলী, সহকারি অধ্যাপক ড. আবু জাফর মুহাম্মদ ইউসুফ, সহকারি অধ্যাপক জি.এম. শামছুল আলম, প্রভাষক মো: হযরত আলী, প্রভাষক মো: মিলন খান ও প্রভাষক মো: মিজানুর রহমান। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) জনাব, মোঃ মোখলেছুর রহমান।

আলোচনা সভায় বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আদর্শিক না হলে একজন বাংলাদেশি ও বাঙালি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা অসম্ভব। মুক্তিযুদ্ধের চেতনায় আগামীর বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম, তাঁর বেড়ে উঠা, তাঁর সংগ্রাম থেকে সকল শিক্ষার্থীকে শিক্ষা নিয়ে ও অনুসরণ করে নিজেকে গড়ে তুলতে হবে এবং শিক্ষক হিসেবেও তাঁর কাছ থেকে শিক্ষা নিয়ে আগামী দিনে জাতি গঠনে আমরা শিক্ষকরা ভূমিকা রেখে যাব।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।